ব্রেকিং নিউজ

সকাল ১০:২৯ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক

‘বিচারপতি মানিকের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে রিট’

বিচার বিভাগ সম্পর্কে আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের বক্তব্য গণমাধ্যমে প্রচার না করার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।

সোমবার দুপুরে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আইনজীবী অ্যাডভোকেট জুলফিকার আলীর পক্ষে আবেদনটি জমা দেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

বিচার বিভাগ ও উচ্চ আদালতের মর্যাদা ক্ষুণ্ন হয়- বিচারপতি শামসুদ্দিন চৌধুরীর এমন বক্তব্য-বিবৃতি সব গণমাধ্যমে প্রকাশ-প্রচার করা থেকে বিরত রাখতে তথ্য সচিবকে কেন নির্দেশ দেয়া হবে না, সেই রুল চাওয়া হয়েছে এই আবেদনে।

একই সঙ্গে রুল হলে বিচারাধীন থাকা অবস্থায় তথ্য সচিবের প্রতি ওই নির্দেশনা দেয়ার আরজিও জানিয়েছেন আইনজীবী জুলফিকার আলী।

এর আগে বিচার বিভাগ নিয়ে বিচারপতি মানিকের বক্তব্য যাতে প্রচার না করা হয় সে বিষয়ে একটি নিষেধাজ্ঞা চেয়ে সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় উকিল নোটিশ পাঠিয়েছিলেন তিনি। নোটিশের কোনো জবাব না পেয়ে এই রিট আবেদন করলেন বলে সাংবাদিকদের জানিয়েছেন জুলফিকার আলী।

তিনি বলেন, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চে মঙ্গলবার এ মামলাটি শুনানির জন্য উপস্থাপন করা হয়েছে।

রিট আবেদনে বিবাদী করা হয়েছে- তথ্য সচিব, বিটিআরসি চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান ও বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে।