Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১:২০ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ফাইল ফটো

‘বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু,বলেছেন, ‘বিকশিত গণমাধ্যম আর সংকুচিত হবে না, সাংবাদিকরা নির্ভয়ে কাজ করুন।’ একই সাথে ডিজিটাল জগতে উৎপাত ও সাম্প্রদায়িকতার বিস্তার ঠেকাতে সংবাদমাধ্যমকে সরকারের সঙ্গে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

আজ ঢাকায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের তৃতীয় জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী।

তথ্যমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যখন গণতন্ত্র ও গণমাধ্যমকে স্মরণকালে সবচেয়ে বিকশিত করছে, উগ্রবাদ ও সাম্প্রদায়িকতাই তখন গণতন্ত্র, গণমাধ্যম এবং সমাজের জন্য সবচেয়ে বড় হুমকি হিসেবে দাঁড়িয়েছে।’

তিনি বলেন, উগ্রবাদের হুমকি ডিজিটাল সমাজেও ছড়িয়ে পড়েছে। এর বিরুদ্ধে লড়তে সরকার ও সংবাদমাধ্যমকে একসঙ্গে কাজ করতে হবে।

‘যে কোনো আইন পরীক্ষা করা যায়, সংশোধন করা যায়’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, আমি আশ্বস্ত করতে পারি, গণমাধ্যমের বিরুদ্ধে কাজে লাগানোর জন্য এ আইন নয়।

সভাপতি নাসিমুন আরা হক মিনু এ সময় নারী সাংবাদিক কেন্দ্রের ১৭ বছরের কর্মযজ্ঞ তুলে ধরেন। বিশেষ অতিথি তৌফিক ইমরোজ খালিদী নারী সাংবাদিকের সংখ্যা আগামী সম্মেলনের আগে ১০ গুণ বৃদ্ধির জন্য উৎসাহ দেন।

২০০১ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের দিনব্যাপী এ সম্মেলনে সারা দেশ থেকে প্রতিনিধিরা অংশ নেন। কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য সেতারা মূসা ১৯৫০ এর দশকে তার সাংবাদিকতার দিনগুলোর কথা স্মরণ করেন।

অন্যান্যের মধ্যে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা এবং কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন।