ব্রেকিং নিউজ

সকাল ৬:০৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

‘বিএনপি সুসংগঠিত হওয়ার সমাবেশে মারামারি-চেয়ার ছোড়াছুড়ি করছে’

আওয়ামী লীগ বিএনপিকে ভাঙ্গতে চায় না বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘আমরা বিএনপিকে ভাগ করতে চাই না। আমরা চাই বিএনপি সুসংগঠিত হয়ে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে।’ তিনি বলেন, বিএনপি সারা দেশে কর্মী সমাবেশের ডাক দিয়েছে। কর্মীদের সুসংগঠিত করার সমাবেশে মারামারি ও চেয়ার ছোড়াছুড়ি হচ্ছে।

হাছান মাহমুদ আজ সোমবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংগঠনের সহ-সভাপতি অভিনেতা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জি এম আতিক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলেন, আজকে বিএনপির অসহায়ত্ব দেখে আমরা হতাশ। তারা বিদেশিদের মাধ্যমে আলোচনার জন্য অনুনয় বিনয় করছে। আমরা আলোচনায় রাজি আছি, তবে কোনো জঙ্গিগোষ্ঠী, যুদ্ধাপরাধীর সঙ্গে আমরা আলোচনায় বসতে রাজি নই।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ধর্মচর্চা ও সাংস্কৃতিক চর্চা একসঙ্গে চললে মানুষ ধর্মান্ধ হতে পারে না। এদেশে মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তির নেত্রী হচ্ছেন খালেদা জিয়া। বাঙালি সংস্কৃতি, রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধে তাদের অবস্থান।