Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:০৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

“বিএনপিকে সন্ত্রাসী দল বলে ‘কানাডার কোর্টের রায়’ জনগণকে জানান”

কানাডার একটি আদালত বিএনপিকে একটি সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করে যে রায় দিয়েছে তা জনগণের সামনে তুলে ধরতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সংসদ সদস্যদের নির্দেশ দিয়েছেন।

আজ সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনের ট্রেজারি বেঞ্চ কক্ষে আওয়ামী লীগ সংসদীয় দলের সভায় ভাষণে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন।

সভা সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও সংসদ নেতা কানাডার ওন্টারিও সুপারীয়র কোর্ট পদ্মা বহুমুখী সেতু প্রকল্প সংক্রান্ত একটি আন্তর্জাতিক ঘুষ মামলার বাতিল করে যে রায় দিয়েছে তাও জনগণের সামনে তুলে ধরতে দলের এমপিদের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী আগামী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে এবং গত সাড়ে তিন বছরের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতেও সংসদ সদস্যদের পরামর্শ দেন। তিনি দলের ঐক্য বজায় রাখতে এবং তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীদের সঙ্গে সম্পর্ক বাড়ানোর উপদেশ দেন।

এ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, প্রত্যেক সংসদ সদস্যের রিপোর্ট তাঁর কাছে রয়েছে এবং এই রিপোর্ট পরীক্ষা-নিরীক্ষা করে আগামী নির্বাচনে মনোনয়ন দেয়া হবে।

প্রধানমন্ত্রী বলেন, যারা জনগণের সঙ্গে বেশি সম্পর্ক গড়ে তুলবেন তারাই মনোনয়ন পাবেন। আওয়ামী লীগ প্রধান গত সংসদ

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভোটের প্রার্থক্য বিশ্লেষণ করে দেখতে দলের সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান। তিনি এ সংক্রান্ত পরিসংখ্যান নির্বাচন অফিস থেকে সংগ্রহ করার পরামর্শ দেন।

কানাডার আদালত গ্রহণযোগ্য গ্রাউন্ডের ভিত্তিতে বিএনপিকে সন্ত্রাসী দল বলে উল্লেখ করেছে। রায়ে বলা হয়েছে হরতাল আহ্বানসহ সহিংস ঘটনার মাধ্যমে বিএনপি বাংলাদেশে লাগামহীন সন্ত্রাস চালিয়েছে। এই হরতালে অর্থনীতির মারাত্মক ক্ষতি হয়েছে।

প্রসিকিউশনের অনুরোধে কানাডার ওন্টারিও সুপারীয়র কোর্টের বিচারক পদ্মা বহুমুখী সেতু প্রকল্প সংক্রান্ত আন্তর্জাতিক ঘুষ মামলা বাতিল করে দিয়েছে। আদালত এই মামলায় ঘুষ চক্রান্তের কোন প্রমাণ না পাওয়ায় এসএনসি-লাভালিনের সাবেক তিন শীর্ষ নির্বাহী কেভিন ওয়ালেস, রমেশ শাহ এবং জুলফিকার আলী ভূঁইয়াকে খালাস দিয়েছে।

দুর্নীতি চক্রান্তের অভিযোগ এনে বিশ্ব ব্যাংক ২০১২ সালের জুনে পদ্মা সেতু প্রকল্পে ১ দশমিক ২ বিলিয়ন ডলার ঋণ প্রদান বাতিল করে দেয়।- বাসস

 

সম্পর্কিত সংবাদ

বিএনপি সন্ত্রাসী সংগঠন: কানাডার কোর্ট