Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:০১ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাঈল ফটো

বিএনপি রোহিঙ্গা ইস্যুতে নোংরা রাজনীতি করছে : সেতুমন্ত্রী

বিএনপি রোহিঙ্গা ইস্যু নিয়ে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা করছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতিকে নিয়ে তারা যেমন নোংরা রাজনীতি করছে, তেমনি রোহিঙ্গা ইস্যু নিয়ে অপ-রাজনীতি শুরু করেছে। তিনি বলেন, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমারের নাগরিক রোহিঙ্গাদের মানবিক সাহায্য নিয়ে কোন অবস্থাতেই রাজনীতি করা চলবে না।

বৃহস্পতিবার সকালে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে ত্রাণ বিতরণকালে ওবায়দুল কাদের সাংবাদিকদের একথা বলেন। মন্ত্রী এখানে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে একটি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন।

ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের সংখ্যা অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। এই স্রোতের মধ্যে কোন অশুভ শক্তিও ঢুকে যেতে পারে। সুতরাং তাদের বিষয়ে খুব সজাগ থেকে সাবধানে কাজ করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশ সরকার গত ২৫ আগস্টের পর থেকে এখন পর্যন্ত পাঁচ লাখের মত রোহিঙ্গাকে মানবিক আশ্রয় দিয়েছে। আরো রোহিঙ্গা আসার জন্য অপেক্ষমান রয়েছে। তাদের খাদ্য, বাসস্থান, স্বাস্থ্যসেবা, নিরাপত্তা সবকিছুই দেয়া হচ্ছে। সরকার বিপন্ন মানবতার পাশে দাঁড়িয়েছে। তাই রোহিঙ্গাদের মানবিক সাহায্য নিয়ে কোন অবস্থাতেই রাজনীতি করা চলবে না।

এই সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি কামরুল হাসান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

এর আগে বুধবার রাতে কক্সবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এনজিওসমূহের এক সমন্বয় সভায় ওবায়দুল কাদের প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি এনজিও সমন্বয় কর্তৃপক্ষ গঠন করা হবে বলে তিনি জানান। এই কর্তৃপক্ষের সাথে সংযুক্ত থাকবে সংশ্লিষ্ট প্রতিটি সরকারি দপ্তর, এনজিও, স্থানীয় সচেতন মহলের প্রতিনিধি। সমন্বয়ের মাধ্যমে কাজ হলে প্রতিটি কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকবে এবং দ্রুত গতিতে সমাধান হবে।

সভায় বক্তব্য রাখেন কক্সবাজার সদর-রামু আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, মহেশখালী- কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংরক্ষিত আসনের সংসদ সদস্য খোরশেদ আরা হক, আইওএম প্রতিনিধি পেপ্পি সিদ্দিকি, আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার একেএম ইকবাল হোসেন প্রমূখ।