ব্রেকিং নিউজ

দুপুর ১:৪০ ঢাকা, শনিবার  ২১শে জুলাই ২০১৮ ইং

মির্জা ফখরুল ইসলাম

বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা অন্যায়, ব্যবস্থা নেব: কাদের

চট্টগ্রামে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়িবহরে হামলায় জড়িতরা যে দলেরই হোক না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার রাজধানীর বিমানবন্দর সড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখন পর্যন্ত সুনিশ্চিত না। তবে যারাই এ হামলা করেছে না কেনো এটা অন্যায়।

তিনি বলেন, এ বিষয়ে পুলিশের আইজিপির সঙ্গে কথা হয়েছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। নিরপেক্ষ তদন্ত করে অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিয়ে চট্টগ্রাম ডিসি-এডিশনাল এসপির সঙ্গে কথা হয়েছে।

বিএনপি তাদের কর্মসূচি সম্পর্কে পুলিশকে আগে থেকে জানায়নি অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি পুলিশকে সঠিক তথ্য দেয় না। তাদের রাউজান হয়ে যাওয়ার তথ্য ছিল পুলিশের কাছে। পরে তারা বামুনিয়া হয়ে গেছে। পুলিশের কাছে এ তথ্য ছিল না। তথ্য থাকলে পুলিশ ওখানেই পাহারার ব্যবস্থা করত। ঘটনার পর পুলিশ এসে তাদেরকে ত্রাণ বিতরণে অনুরোধ করেছিল। কিন্তু তারা সেটা করেনি।

উল্লেখ্য, রাঙ্গামাটিতে পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার পথে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিবের গাড়িবহরে হামলা হয়েছে। এতে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয় নেতা আহত হওয়ার খবর পাওয়া গেছে।

মহাসচিব ছাড়া আহতরা হলেন- স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ হোসেন শুভ ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম।

রবিবার বেলা সাড়ে ১০টায় রাঙ্গুনিয়ায় ইছাখালী হাসপাতালের সামনে এ হামলার ঘটনা ঘটে।