Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:৫৮ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

‘বিএনপি বিতর্কিত না করলে ইউপি নির্বাচন আরো ভাল হতো’

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি নির্বাচনকে বিতর্কিত করার কৌশল গ্রহণ না করলে সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন আরো ভালভাবে সম্পন্ন হতো।

বিগত সময়ে বিএনপি-জামায়াতের নির্বাচন কেন্দ্রীক সন্ত্রাসী কর্মকান্ডের জন্য এ নির্বাচনে সহিংসতা বেশী হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা বলেন, সহিংসতার পথ পরিহার করে সকল রাজনৈতিক দলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

মাহবুব-উল আলম হানিফ আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, মিসবাহউদ্দিন সিরাজ, তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, উপ-দপ্তর সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সুজিত রায় নন্দী ও এসএম কামাল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, দেশে প্রথম বারের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয়ভাবে সম্পন্ন হয়েছে। তৃনমূল পর্যায়ে জবাবদিহীতা নিশ্চিত করা দেশের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা ছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের প্রত্যাশা পূরণ করেছেন উল্লেখ করে তিনি বলেন, গতকাল সর্বশেষ ধাপের ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে শতকরা ৭৬ দশমিক ৮৭ ভাগ ভোট পড়েছে।

বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩শ’৪৬ টি কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের ইউনিয়ন পরিষদ নির্বাচনের ইতিহাসে এ সংখ্যা খুবই নগন্য। জনগণ শান্তিপূর্নভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে তৃনমূল পর্যায়ের এ নির্বাচন সম্পন্ন করেছে।
নির্বাচন কমিশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, বিএনপি এ নির্বাচনকে এবং নির্বাচন ব্যবস্থাকে বিতর্কিত করার জন্য ষড়যন্ত্র করেছিল। সেজন্য বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনের তুলনায় এ নির্বাচনে সহিংসতা বেশি হয়েছে।

হানিফ নির্বাচন কেন্দ্রীক সহিংসতায় প্রাণহানির জন্য গভীর দু:খ প্রকাশ করেন এবং তাদের পরিবারে প্রতি সমবেদনা জানান।

চট্টগ্রামে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে হত্যার বিষয়ে তিনি বলেন, এ হত্যাকান্ড সুপরিকল্পিত একটি হত্যাকান্ড। সরকারকে অস্থিতিশীল করার লক্ষ্যে এ হত্যাকান্ড ঘটানো হয়েছে।

এ বিষয়ে তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দ্রুত হত্যাকারীদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করবে।

FOLLOW US: