শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:০৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৭ই জানুয়ারি ২০১৯ ইং

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা

বিএনপি পরাজয় বুঝতে পেরেছে, ঘটাতে পারে দুর্ঘটনা

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, বিএনপি ৩০ ডিসেম্বরের আসন্ন নির্বাচনে তাদের পরাজয় বুঝতে পেরেছে এবং নির্বাচনের আগে তারা যে কোন দুর্ঘটনা ঘটাতে পারে।

তিনি দলের নেতা-কর্মীদেরকে বিএনপি ও এর সহাযোগীদের নাশকতামূলক কর্মকান্ড সম্পর্কে সতর্ক থাকার আহবান জানিয়ে বলেন, বিএনপি তাদের পরাজয় নিশ্চিত জেনেই নাশকতা করতে পারে।

আওয়ামী লীগ সভাপতি আজ তাঁর ব্যক্তিগত বাসভবন সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাঁচটি জেলায় নির্বাচনী সমাবেশে ভাষণদানকালে একথা বলেন।

শেখ হাসিনা বলেন, ‘বিএনপি ইতোমধ্যেই আসন্ন নির্বাচনে তাদের পরাজয় বুঝতে পেরেছে। ফলে, তারা যে কোন দুর্ঘটনা ঘটাতে অথবা আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর হামলা চালাতে পারে।’

তিনি বলেন, বিএনপি ইতিমধ্যে পাঁচজন আওয়ামী লীগ নেতাকে হত্যা, ১৪১জনকে আহত করেছে, আওয়ামী লীগের ১৭০টি নির্বাচনী কার্যালয় ও বসতবাড়িতে হামলা এবং ৫৪টি জায়গায় বোমা হামলা চালিয়েছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁর দলের নেতা-কর্মীদেরকে বিএনপির নির্বাচনী প্রচারণায় বাধা না দেওয়ার আহবান জানিয়ে বলেন, বরং তাদের (বিএনপি) নাশকতামূলক কর্মকান্ড সম্পর্কে আইন-শৃঙ্খলারক্ষাকারি বাহিনীকে অবহিত করুন।

তিনি বলেন, ‘আমরা চাই সকল রাজনৈতিকদল নির্বাচনে অংশগ্রহন করুক। এটা তাদের অধিকার এবং জনগণ তাদের পছন্দ অনুযায়ি ভোট দিবেন। তাই আমরা চাই সকল রাজনৈতিকদল অবাধে ও সাবলীল ভাবে তাদের নির্বাচনী প্রচারণা করুক।’

শেখ হাসিনা আজ বিকালে সুধাসদন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুমিল্লা, যশোর, টাঙ্গাইল, পাবনা ও পঞ্চগড়ে নির্বাচনী সমাবেশে বক্তব্য রাখেন।

বাংলাদেশের জনগণ তাঁর দলের (বাংলাদেশ আওয়ামী লীগ) পক্ষে রায় দিবে বলে দৃঢ় আস্থা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির বিজয় নিশ্চিত করতে জনগণ ‘নৌকা’ প্রতীকে ভোট দিবেন।

শেখ হাসিনা বলেন, ক্ষমতায় যাওয়ার জন্য জনগণের ম্যান্ডেট চাওয়ার আগে বিএনপিকে তার চরিত্র পরিবর্তন করতে হবে। তিনি বলেন, তাদেরকে (বিএনপি) জনগণের ক্ষতি, হত্যাকান্ড, সন্ত্রাসবাদ এবং জঙ্গীবাদের সমর্থন অবশ্যই বন্ধ করতে হবে।

এর আগে, প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট জেলার জনগণের কাছে প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং ৩০ ডিসেম্বরের নির্বাচনে তাদেরকে বিজয়ী করতে জনগণের প্রতি আহবান জানান। -বাসস