Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১:৩৪ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

বিএনপি নয়, যতবারই সামরিক শাসন এসেছে তা আওয়ামী লীগই নিয়ে এসেছে

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ৫ জানুয়ারির নির্বাচন না করে বিএনপি দেশে সামরিক শাসন আনতে চেয়েছিল। এ প্রসঙ্গে মঙ্গলবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,   বিএনপি নয়, দেশে যতবারই সামরিক শাসন এসেছে তা আওয়ামী লীগই নিয়ে এসেছে।

মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেসি ফোরাম আয়োজিত ‘উন্নয়নের পূর্ব শর্ত একটি গ্রহণযোগ্য নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ফখরুল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যখনি আওয়ামী লীগ স্বাধীনতার পর ক্ষমতায় এসছে তখনি তারা মুক্তিযোদ্ধাদের ইতিহাসকে পাল্টে দিয়েছে।

জনগণের অধিকার আদায়ের সংগ্রাম ব্যর্থ হলে এই রাষ্ট্র টিকবে না উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রের পুনঃরুদ্ধার এবং হরণকৃত অধিকার ফিরিয়ে আনতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠার আন্দোলন চলছে। এই অন্দোলন সফল হবেই।

তিনি বলেন, এই সংগ্রামের পথ অত্যন্ত কঠিন। গণতন্ত্র ও উন্নয়ন সবকিছুই সম্ভব হবে যদি ক্ষমতাসীন আওয়ামী সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচনের ব্যবস্থা করা যায়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেন, একটি ফ্যাসিবাদী সরকার যখন বন্দুকের জোরে ক্ষমতায় বসে তখন গণতান্ত্রিক লড়াই কঠিন হয়ে পড়ে। কিন্তু জনগণের লড়াই কখনো ব্যর্থ হয় না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, যারা মনে করেন বিএনপির আন্দোলন ব্যর্থ হয়েছে তারা হতাশায় ভুগছেন। বিএনপির আন্দোলন কখনো ব্যর্থ হয়নি, আর হবেও না।

তিনি বলেন, গণতন্ত্র মানেই নির্বাচন নয়। গণতন্ত্র মানে নির্ভয়ে মত প্রকাশের স্বাধীনতা ও অধিকার অর্জন করতে পারে এমন একটি পরিবেশ সৃষ্টি করা। যা বর্তমানে বাংলাদেশে নেই। কাজেই যারা নির্বাচনকে একটি খেলার সাথে তুলনা করে তাদের চিন্তা চেতনা সহজেই অনুমেয়।

আয়োজক সংগঠনের সভাপতি এইচ এম হারিছুল হকের সভাপতিত্বে এসময় আরো বক্তব্যে দেন বিএনপির প্রচার সম্পাদক এডভোকেট জয়নুল আবদীন ফারুক, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী প্রমুখ ।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন