Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:২৯ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বিএনপি নাকি জবাব দেয়না!

বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, রাজনীতির পরিবেশ কলুষিত হবে বলেই বিএনপি জবাব দেয়া থেকে বিরত থাকে।
তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রীও তার সহযোগীরা বেগম খালেদা জিয়া ও তারেক রহমান সম্পর্কে রাজনৈতিক শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়ে যাচ্ছেন।
শুক্রবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে বিএনপি মুখপাত্র এসব কথা বলেন।
বৃহস্পতিবার বিকালে বগুড়ায় আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেগম খালেদা জিয়া ও তারেক রহমান এবং বিএনপিকে নিয়ে দেয়া বক্তব্যের প্রতিক্রিয়া জানাতেই এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
রিপন বলেন, আওয়ামী লীগ সভানেত্রী বগুড়ার জনসভায় রাজনৈতিক প্রতিপক্ষকে যে ভাষায় আক্রমণ করেছেন-তা কতটা রুচিসম্মত হয়েছে? দেশের মানুষ রাজনীতির নামে এ জাতীয় মন্তব্য ভালো চোখে দেখেন না। সবাইকে এই ধরনের বক্তব্য দেয়া থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।
বিএনপি মুখপাত্র বলেন, সরকার সমর্থকদের অত্যাচারে দেশবাসী অতিষ্ঠ। শাসকদল যে ক্রমাগতভাবে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে- এটা তারা উপলব্ধি করতে পারছেন বলে মনে হয় না।
সরকার প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন এড়িয়ে ক্রমেই একদলীয় শাসন ব্যবস্থার গণতন্ত্রবিনাশী পথে অগ্রসর হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।
বিএনপির সংলাপের আহ্বান সরকার পক্ষ থেকে নাকচ করে দেয়ার সমালোচনা করে রিপন বলেন, আমরা শুধু গণতন্ত্র বাঁচানোর জন্য সংলাপের কথা বলছি যাতে ভবিষ্যৎ সংকটকে এড়ানো সম্ভব হয়।
‘কিন্তু সরকার সে প্রস্তাব অগ্রাহ্যই করেনি, এর মধ্য দিয়ে তারা নিজেদেরও ঠকিয়েছেন, যা ভবিষ্যতেই প্রমাণ হবে’ যোগ করেন তিনি।