শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:৫৪ ঢাকা, শুক্রবার  ১৪ই ডিসেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপি-জামায়াত শেখ হাসিনার প্রাণনাশের ষড়যন্ত্রে লিপ্ত – হানিফ

শীর্ষ মিডিয়া ১৪ অক্টোবর ঃ    আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি-জামায়াত আব্দুল লতিফ সিদ্দিকীর ইস্যুতে মাঠ গরম করতে ব্যর্থ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।
তিনি বলেন, তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ আওয়ামী লীগ নেতাদের হত্যার ষড়যন্ত্র করছে। যার কিছু তথ্য ইতোমধ্যে গোয়েন্দা সংস্থাগুলোর হাতে এসে পৌঁছেছে।
তিনি আরো বলেন, তাদের ষড়যন্ত্র যাতে সফল হতে না পারে সেজন্য সকলকে সচেতন থাকতে হবে।
তিনি আজ বিকেলে রাজধানীর মতিঝিলস্থ ওয়াপদা ভবনের পানি উন্নয়ন বোর্ড মিলনায়তনে ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেয়া বক্তব্যের জবাবে এ কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর সম্প্রতি এক আলোচনা সভায় বলেছেন, সরকার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে এ ধরনের কথা বলেছেন। কেননা নতুন করে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোন মামলা দেয়া হয়নি। তাহলে হঠাৎ করে তার এ ধরনের বক্তব্য দেয়ার কারণ কি?
তিনি বলেন, ‘তিনি নিশ্চয়ই ষড়যন্ত্রের অংশ হিসেবে এ ধরনের কথা বলেছেন। কেননা এটা কোন নিছক সাদা-মাটা কথা নয়।’
তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের হত্যার যে গভীর ষড়যন্ত্রে তারা লিপ্ত তারই অংশ হিসেবে তিনি এ ধরনের কথা বলেছেন। যার কিছু তথ্য ইতোমধ্যে গোয়েন্দা সংস্থাগুলোর হাতে এসে পৌঁছেছে।’
জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুকুর মাহামুদের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ, জাতীয় মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় শ্রমিক লীগের সভাপতি শামসুল আলম বকুল প্রমুখ।
হানিফ বলেন, বিএনপি-জামায়াত আব্দুল লতিফ সিদ্দিকী ইস্যু নিয়ে রাজনীতির মাঠ গরম করতে চেয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করায় তাদের সে আশা ব্যর্থ হয়েছে।
তিনি বলেন, এ ইস্যু শেষ হয়ে গেছে। এটা নিয়ে আর কোন কিছু করার সুযোগ নেই। কেননা লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর পদ থেকে অব্যহতি দেয়া হয়েছে।
তিনি বলেন, তাকে (লতিফ) কেন দলের প্রাথমিক সদস্য থেকে বাদ দেয়া হবে না তা জানতে চেয়ে তাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। আগামী ২৪ অক্টোবর আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেযা হবে।
১৯৬৯ সালের ১২ অক্টোবর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠিত হয়।
জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে সংগঠনটি মহান মুক্তিযুদ্ধ, দেশের স্বাধীনতা লাভের পর থেকে সামরিক শাসন বিরোধী বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনসহ দেশের শ্রমিক শ্রেণীর অধিকার আদায়ের আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।