ব্রেকিং নিউজ

রাত ১২:৫২ ঢাকা, মঙ্গলবার  ২৩শে অক্টোবর ২০১৮ ইং

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ফাইল ফটো

বিএনপি-জামায়াত পুনর্বাসনে ড. কামালরা : ইনু

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ড. কামাল হোসেন ও বি চৌধুরীরা বিএনপি জামায়াতের দুষ্কর্ম রক্ষা এবং তাদেরকে রাজনীতিতে পুনর্বাসনের প্রকল্প হাতে নিয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়াসহ দন্ডিত অপরাধীদের কারাগার থেকে বের করার দাবি আইন আদালতকে অস্বিকার করার সামিল এবং যা গণতন্ত্রের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের দাবি।

হাসানুল হক ইনু আজ সকালে কুষ্টিয়া সার্কিট হাউসে দলীয় নেতা কর্মীদর সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ভোটের আগে শেখ হাসিনার পদত্যাগ, তথাকথিত নির্দলীয় সরকার এবং সংসদ বাতিলের এই তিন দফা দাবী এই মুহূর্তে আমাদের পক্ষে মানা সম্ভব নয়।

জেলা জাসদ সভাপতি গোলাম মহসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক জিল্লুর রহমানসহ দলীয় নেতা কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী মিরপুর উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের উদ্ধোধন এবং বিকেলে উপজেলার সর্বস্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করেন।

এর আগে গতকাল শনিবার রাতে নাটোরের বড়াইগ্রাম উপজেলা জাসদের উদ্যোগে বনপাড়া পৌর চত্বরে নির্বাচনী পথসভায় ইনু বলেন, নির্বাচনের তিনমাস আগে বিএনপির নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবি অসাংবিধানিক ও অবাস্তব। এ দাবি কার্যকর করা সম্ভব নয়। প্রকৃতপক্ষে তারা নির্বাচন চায় না, নির্বাচন বানচাল করতে চায়।

তিনি বলেন, সকল ষড়যন্ত্র নস্যাত করে যথা সময়ে নির্বাচনের মাধ্যমে সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করে নতুন নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা হবে।

২০০৮ সালের নির্বাচনের পর থেকে বর্তমান সরকারের আমলের উন্নয়নের বিবরণ তুলে ধরে মন্ত্রী বলেন, বিগত ১০ বছর ছিল উন্নয়ন, সমৃদ্ধি, বিভিন্ন খাতে অগ্রগতি ও জাতীয়-আন্তর্জাতিক সম্মান অর্জনের দশক।

তিনি বলেন, বিএনপি-জামাত জোট বিগত সময়ে সকাল-বিকাল চক্রান্ত করেছে। জঙ্গিবাদ সৃষ্টি, আগুন সন্ত্রাস, হেফাজতকে দিয়ে ঢাকা দখল, রেললাইন তুলে ফেলা, ব্রীজ-কালভার্ট উড়িয়ে দেয়া এবং গাছ কেটে তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চেয়েছে।

প্রশাসনের দৃঢতা ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর ঐক্যের কারণে তাদের সব চক্রান্ত ব্যর্থ হয়েছে উল্লেখ করে ইনু বলেন, শেখ হাসিনার সরকার দেশে শান্তি প্রতিষ্ঠা ও উন্নয়নের ধারা বেগবান করেছে। চিহ্নিত মহলের ষড়যন্ত্র না থাকলে দেশে আরো উন্নয়ন হতো।

বড়াইগ্রাম উপজেলা জাসদ সভাপতি সাবেক চেয়ারম্যান মহিবুর রহমানের সভাপতিত্বে এ নির্বাচনী পথসভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শফীউদ্দিন মোল্লা, যুগ্ন সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন ও ওবায়দুর রহমান চুন্নু, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী প্রমুখ।