ব্রেকিং নিউজ

ভোর ৫:২১ ঢাকা, সোমবার  ১৫ই অক্টোবর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

বিএনপি-জামায়াত ‘নতুন ষড়যন্ত্রে’ : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের ওপর ভর করে সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত নতুন করে নানা ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগে নেতা-কর্মীদের সব সময় আরো সজাগ ও সতর্ক থাকতে হবে যাতে বিএনপি-জামায়াত অতীতের মতো সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে।

আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে সংগঠনের সভাপতি অধ্যাপক ড.আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী এডভোকেট মো. কামরুল ইসলাম।

অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। বক্তব্য রাখেন আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শ.ম রেজাউল করিম, আওয়ামী লীগের উপ-কমিটির সদস্য বলরাম পোদ্দার ও সংগঠনের সাধারণ সম্পাদক আবদুস সালাম।

ড. হাছান বলেন, বঙ্গবন্ধুর অবর্তমানে একই সাথে নিজের সংসার এবং আওয়ামীলীগ দুই-ই সামাল দিয়েছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গবন্ধুর জীবনে যা কিছু অর্জন তার পেছনে মূল অবদান বঙ্গমাতার।

তিনি বলেন, ছাত্র আন্দোলন ব্যার্থ হবার পর ১/১১ এর কুশীলবরা হতাশ হয়েছে। তারা তাদের শালীন ভাষা হারিয়ে ফেলেছেন। তিনি বলেন, আওয়ামীলীগ হলো ভীমরুলের চাক, কেউ যদি এতে খোচা দেয় তবে তা চারিদিকে ছড়িয়ে পড়ে হুল ফোটায়।

খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জনগণের মুজিব ভাই, বঙ্গবন্ধু এবং জাতির পিতা হয়ে ওঠার পেছনে সম্পূর্ণ অবদান ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের। প্রতিটি কাজেই তিনি বঙ্গবন্ধুকে সহায়তা করেছেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর দীর্ঘ ২৩ বছরের সংগ্রামী জীবনে যে অর্জন তার পেছনে সবচেয়ে বেশি অবদান ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার। একজন বাঙ্গালী নারীর যে সমস্ত বৈশিষ্ট থাকে তার সব কিছুই বঙ্গমাতার মধ্যে ছিল। সংসার, রাজনীতি, সমাজ প্রতিটি ক্ষেত্রেই তিনি ছিলেন সচেতন।

মন্ত্রী বলেন, চারিদিকে ষড়যন্ত্র চলছে। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে, গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। কোন অবস্থাতেই তাদের উদেশ্য সফল করতে দেয়া যাবে না।