ব্রেকিং নিউজ

রাত ১:৫৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রাশেদ খান মেনন
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ফাইল ফটো

বিএনপি-জামায়াত ‘নতুন ষড়যন্ত্রে’ : মেনন

সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন,‘বিএনপি-জামায়াত ক্ষমতার আকাঙ্খায় নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

তিনি বলেন,‘কোটা সংস্কার এবং নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের ঘাড়ে চাপতে ব্যর্থ হয়ে তারা এখন নতুন-নতুন অজুহাত খুঁজছে। তাদের ষড়যন্ত্র সফল হলে বাংলাদেশ পুনরায় বহু বছরের জন্য পিছিয়ে পড়বে।’

মেনন আজ রোববার দুপুরে রাজধানীর পল্টন থানা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের মহিলা সদস্যদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী এ সময় উল্লেখ করেন, ‘বিএনপি- জামায়াতের এসব ষড়যন্ত্র সফল হলে এ দেশের নারীরাই সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হবে। গত দশ বছরে নারী অধিকার ও নারীর ক্ষমতায়নের প্রশ্নে যে অগ্রগতি সাধিত হয়েছে তা চরমভাবে বাধাগ্রস্ত হবে।’

সংবিধান, নারীর ক্ষমতায়ন ও নারীদের করনীয় বিষয় নিয়ে সমাজকল্যাণমন্ত্রী বলেন,‘সংবিধানে সংরক্ষিত নারী আসনের যে ব্যবস্থা বঙ্গবন্ধু করে গিয়েছিলেন শেখ হাসিনার নেতৃত্বাধীন রর্তমান সরকার সেই আসন সংখ্যা বাড়িয়ে ৫০ জনে উন্নীত করেছে।

তিনি বলেন,মেয়েরা এখন লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা, পর্বত আহরণ, বোমারু বিমান চালানো, জাতিসংঘের শান্তি বাহিনীতে অংশ গ্রহণ করে চলেছে এবং সকল ক্ষেত্রে তারা দক্ষতার স্বাক্ষর রাখছে।

মেনন বলেন,‘আমাদের গার্মেন্টস শিল্প নারী শ্রমিক নির্ভর যা দেশের রপ্তানি আয়ের প্রধান সূত্র। বিএনপি’র মদদপুষ্ট জামায়াতের সাঈদি বা তেঁতুল হুজুররা সময় সুযোগ পেলেই নারীদের উপর তাদের বিষাক্ত ছোবল মারবে।

এজন্য তিনি বিএনপি-জামায়াতের বিষ দাঁত ভেঙ্গে দিতে নারী সমাজকে আরো বেশি করে এগিয়ে আসার আহবান জানান।

মন্ত্রী বলেন,আগামী নির্বাচনে নারীর ক্ষমতায়ন বিরোধী কোন প্রার্থী যাতে জিততে না পারে তার জন্য এখন থেকেই ব্যবস্থা নিতে হবে। নারীদেরকে আর ঘরে বসে থাকা যাবে না, সামনের জাতীয় নির্বাচনের জন্য নারীদের প্রস্তুতি নিতে হবে।

সাম্প্রতিক সময়ে দূর্ঘটনায় আহত হওয়ায় যারা সমবেদনা জানিয়েছেন তাদের প্রতি মন্ত্রী এই সমাবেশ থেকে কৃতজ্ঞতা জানান।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা এ্যাডভোকেট তাহমিনা, ১৩ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন ও বিভিন্ন ইউনিটের নারী নেত্রীবৃন্দ ও কর্মীরা এ সমাবেশে উপস্থিত ছিলেন।