Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:৩৫ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

বিএনপি-জামায়াত চক্রের আচরণ অশান্তির বিষফোঁড়ার মতো: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘ইতিহাসের জঞ্জাল নিয়ে সামনে এগুনো যায় না। হোঁচট খেতে হয়।
একাত্তর, পঁচাত্তর ও একুশে আগস্টের খুনিদের বাঁচানোর অপচেষ্টায় লিপ্ত হয়ে যারা ইতিহাসের আস্তাকুঁড়ে স্থান নিয়েছেন, অসাম্প্রদায়িকতা, গণতন্ত্র ও উন্নয়নের পথে এদের স্থান নেই উল্লেখ করে তিনি বাংলাদেশের বুক থেকে এ অপচেতনার জঞ্জাল সরিয়ে দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান ।
তথ্যমন্ত্রী আজ বুধবার দুপুরে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের সাম্যবাদী দল আয়োজিত ‘ভাষা আন্দোলনে কমরেড তোয়াহার ভূমিকা ও অসাম্প্রদায়িক বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান। এসময় নিবেদিতপ্রাণ রাজনীতিক ও ভাষাসৈনিক কমরেড তোয়াহার প্রতি গভীর শ্রদ্ধাও নিবেদন করেন তিনি।
বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়ার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন লেখক ও গবেষক সৈয়দ আবুল মকসুদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রধান অধ্যাপক দেলোয়ার হোসেন।
হাসানুল হক ইনু বলেন, ‘সেই একই বিএনপি-জামায়াত চক্র দুর্নীতিকে শিল্পে রূপ দিয়ে দেশের টাকা বিদেশে পাচার করেছে, পীর-ফকিরদের মাজার ও শহীদ মিনারে আক্রমণ করেছে। সংখ্যালঘু নৃ-গোষ্ঠী ও বিভিন্ন ধর্মাবলম্বীদের অত্যাচার করেছে। যা প্রমাণ করে, এরা রাজনৈতিকভাবে সৎ নয়, অর্থনৈতিকভাবে দুর্নীতিবাজ, ধর্ম ও মানবতার শত্রু। সে কারণেই তাদের আচরণ অশান্তির বিষফোঁড়ার মতো।’
জাসদ সভাপতি ইনু এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট সরকারের গত সাত বছরকে ‘বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন, জঞ্জাল পরিস্কার ও গণতন্ত্রে উত্তরণের পর্ব’ আখ্যা দিয়ে বলেন, ‘নির্মম হলেও সত্যি যে, দেশের শত্রুদের ’৭১ এর মতই পরাজিত করতে হবে।’
বক্তারা কমরেড তোয়াহার সততা, দেশ ও জাতির জন্য আত্মত্যাগ ও কল্যাণভাবনার কথা স্মরণ করেন।