Press "Enter" to skip to content

বিএনপি-জামায়াতের মদদে কোটা আন্দোলন : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, কোটা সংস্কার আন্দোলন পরিকল্পিত যড়যস্ত্রের অংশ ছাড়া কিছু নয়। কোটা সংস্কারের সঙ্গে আসলে সাধারণ ছাত্রছাত্রীর কোনো সম্পর্ক নেই।

তিনি বলেন, বিএনপি-জামায়াত যখন সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন করে সুবিধা করতে পারেনি তখন ছাত্রদের কোটার নাম করে পেছন থেকে মদদ দিয়ে পরিকল্পিতভাবে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করার চেষ্টা করছে।

সোমবার বেলা ১১টায় কুষ্টিয়া শহরের নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে ‘কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে বর্তমান সরকার বেইমানি করেছে’ বিএনপির এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা কোনো ছাত্র আন্দোলনের অংশ হতে পারে না। এই ঘটনাগুলো প্রমাণ করে কোটা সংস্কার নিয়ে আন্দোলন বিএনপি-জামায়াতের যড়যন্ত্রের অপকৌশল।

তিনি বলেন, অশুভ চক্রের বিরুদ্ধে ছাত্রসমাজ সোচ্চার হয়েছিল তার দায়দায়িত্ব তারাই বহন করবে। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

হানিফ বলেন, ছাত্রলীগ ছাত্র সংগঠনের ঐতিহ্যের ধারক বাহক। সেই ছাত্র সংগঠন নিয়ে কটূক্তি তারাই করতে পারে যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী নয়। ছাত্রলীগ দ্বারা কখনোই বিশ্ববিদ্যালয়সহ কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হয়নি, আশা করি কখনো হবে না।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলীসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Mission News Theme by Compete Themes.