ব্রেকিং নিউজ

সকাল ৬:০৭ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

‘বিএনপি ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্রে লিপ্ত’- হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি মুসলিম বিশ্বের শত্রু ইহুদি রাষ্ট্র ইসরাইলের সাথে গোপন সমঝোতার মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

তিনি বলেন, ইসরাইলকে স্বীকৃতি দান ও ব্যবসায়িক সুবিধা দানের শর্তে বিএনপির সাথে গোপন সমঝোতা হয়েছে। তাদের এ হীন ষড়যন্ত্র কখনো সফল হবে না।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, দেশের মানুষকে বিপদে ফেলে বিএনপি ক্ষমতায় যেতে কোন কুন্ঠাবোধ করছে না।

মাহবুব-উল আলম হানিফ আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির অর্থ উপ-পরিষদের সাথে বিভিন্ন উপ-পরিষদের এক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, তথ্য ও গবেষনা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর গতকাল আওয়ামী লীগকে নিয়ে করা এক মন্তব্যের জবাবে হানিফ বলেন, বিএনপি সব সময় মিথ্যাচারের আশ্রয় নিয়ে রাজনীতি করে থাকে। আর এ মিথ্যাচার তাদের ষড়যন্ত্রের অংশ।

ধর্ম নিয়ে আওয়ামী লীগের অবস্থান পরিষ্কার উল্লেখ করে তিনি বলেন, বিভিন্ন সময়ে ফিলিস্তিনীদের ওপর ইসরাইলী সরকারের হামলার সময় দেশের অনেক ধর্মীয় রাজনৈতিক দল সে হামলার বিরুদ্ধে প্রতিবাদ মূখর হয়েছে।

এ বিষয়ে তিনি বলেন, আর সেই ইসরাইলের সাথে বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য হাত মিলিয়েছে। আর বিএনপি ইসরাইলের সাথে ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার প্রতিবাদে ইসলামপন্থী দলগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানিয়েছি।

সভার বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সফল করার লক্ষ্যে ১১ টি উপ-পরিষদ গঠন করা হয়েছে। এ উপ-পরিষদগুলোর সাথে অর্থ-উপ-কমিটির বৈঠক হয়েছে।

এ বিষয়ে তিনি বলেন, সম্মেলনের প্রস্তুতি অনেক দূর এগিয়েছে। সকল উপ-পরিষদের কাযক্রম প্রায় শতকরা ৬০ ভাগ সম্পন্ন হয়েছে।

এর আগে জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটির অর্থ উপ-পরিষদের আহবায়ক কাজী জাফরউল্লাহর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, আগামী ১০ ও ১১ জুলাই আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনকে সফল করার লক্ষ্যে একটি জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটি ও ১১ টি উপ-পরিষদ গঠন করা হয়েছে।