Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩৮ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

‘বিএনপি কুখ্যাত সন্ত্রাসী ও উম্মাদের দল’ – কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে সাত ধারা বাতিল করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করেছে।

তিনি বলেন, ‘তারা তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে সবচেয়ে বড় ভুল করেছে। এ ধারা তুলে দেওয়ায় বিএনপি এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজ, দেউলিয়া, কুখ্যাত সন্ত্রাসী ও উম্মাদের দল। বিএনপিই বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে মাইনাস করেছে তাদের গঠনতন্ত্র পরিবর্তনের মাধ্যমে।’

ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারান্তরীন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, অধ্যাপক আমজাদ হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণ যুবলীগের সভাপতি মো. ইসমাঈল হোসেন চৌধুরী সম্রাট, উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ও দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারান্তরীন দিবস উপলক্ষে আওয়ামী যুবলীগের উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভা।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তর-পরবর্তী দেশের সবচেয়ে সফল, সাহসী, সৎ, দক্ষ প্রশাসক ও কূটনীতকের নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের মধ্যে এ বিষয়ে কোন সন্দেহ নেই। তাঁর সাহসী নেতৃত্ব এখন দেশের বহু মানুষের মধ্যে শক্তি যোগায়। তিনি হলেন সেল্ফ মেড পারফেক্ট লিডার। বঙ্গবন্ধুর কন্যাই তাঁর একমাত্র পরিচয় নয়। আর তাই আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশে গণতন্ত্র রয়েছে বলেই বিএনপির নেতারা অগণতান্ত্রিকভাবে অশ্রাব্য ভাষায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সরকারকে গালিগালাজ করতে পারছে। তারা (বিএনপি) প্রতিনিয়ত সংবাদ সম্মেলনের নামে মিথ্যাচার করে পুলিশ তো কখনও তাতে বাধা দেয়নি। সরকারের বিরুদ্ধে অগণতান্ত্রিক ভাষায় গালগালি করার পরও তারা অভিযোগ করছে দেশে গণতন্ত্র নেই। এর চেয়ে বড় মিথ্যাচার আর হতে পারে না।

সেতুমন্ত্রী কাদের বলেন, বিএনপির নেতারা বিভিন্ন টিভি চ্যানেলে টকশোর নামে যেভাবে কথা বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আমরা তা কখনো বলতে পারতাম না। বাসায় ফেরার পথেই গ্রেফতার করা হতো।

তিনি বলেন, বিএনপির নেতারা স্বাধীনভাবে কথা বলেন, যা খুশি তাই বলেন, তারপরও তারা বলেন দেশে গণতন্ত্র নেই। তাদের এ ধরনের কথা সত্যিই হাস্যকর।

২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমন্ডির নিজবাসভবন থেকে তৎকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করেছিল। এরপর থেকে এ দিনটিকে দলের বিভিন্ন সহযোগী সংগঠন শেখ হাসিনার কারান্তরীন দিবস হিসেবে পালন করে আসছে।