ব্রেকিং নিউজ

বিকাল ৫:৫২ ঢাকা, বৃহস্পতিবার  ২৪শে মে ২০১৮ ইং

বিএনপি কর্মীর বাসায় মন্ত্রীর রাত্রিযাপন !

শীর্ষ মিডিয়া ২৪ অক্টোবর ঃ   পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম দলীয় নেতাকর্মীদের উপেক্ষা করে গোপনে বিএনপিকর্মীর বাসায় রাত্রিযাপন করায় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

গত শনিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সৌজন্যে বোস্টনের হার্ভার্ড ইউনিভার্সিটিতে একটি অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু বিভক্ত আওয়ামী লীগের ওই অনুষ্ঠানে যেতে তিনি অপারগতা প্রকাশ করায় তা বাতিল করা হয়।

এরপর আওয়ামী লীগের দু’গ্রুপের কাউকে না জানিয়েই পরদিন রোববার তিনি গোপনে বোস্টন সফর করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিযার আলম ওইদিন স্থানীয় এক বিএনপিকর্মীর বাসায় রাত্রিযাপন করেন বলেও জানা গেছে। আর এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। তবে কোন বিএনপিকর্মীর বাসায় প্রতিমন্ত্রী রাত্রিযাপন করেছেন তা বলা হয়নি।

এ ব্যাপারে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ইউসুফ চৌধুরী বলেন, ‘একজন প্রতিমন্ত্রী দলীয় লোকজনদের না জানিয়ে ব্যক্তিগতভাবে যে কোনো স্থানে সফর করতেই পারেন। কিন্তু তাই বলে বিএনপি ও জামাতপন্থিদের বাসায় রাত্রিযাপন করায় আমরা সত্যিই অবাক হয়েছি। বোস্টনে ইতিপূর্বে অনেক মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ সাংসদরা এসেছেন। কিন্তু এমন ধরনের ঘটনা আগে কখনো দেখিনি।’

Shahrear-Alam বিএনপিকর্মীর বাসায় প্রতিমন্ত্রীর রাত্রিযাপন! বিএনপিকর্মীর বাসায় প্রতিমন্ত্রীর রাত্রিযাপন! Shahrear Alam

আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড (বেইন)-এর সাবেক সভাপতি আবু কামাল আজাদ বলেন, ‘বোস্টনে প্রায় দশ হাজারেরও বেশি বাংলাদেশির বসবাস। দেশের একজন পররাষ্ট্র প্রতিমন্ত্রী বোস্টনে এলেন অথচ বাংলাদেশিরা কেউ জানতে পারলাম না। এটা সত্যিই দুঃখজনক ঘটনা।’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বিএনপি ও জামাতপন্থিদের বাসায় রাত্রিযাপন করায় তিনি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

তবে সাবেক শিবিরকর্মী ও নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের একাংশের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ আয়োজিত হার্ভার্ড ইউনিভার্সিটির অনুষ্ঠানে প্রতিমন্ত্রী না যাওয়ায় দলীয় নেতাকর্মীদের অনেকই সন্তোষ প্রকাশ করেছেন। কারণ গত ১৪ জুন হার্ভার্ড ইউনিভার্সিটির দ্য সাউথ এশিয়া ইনস্টিটিউটের মিলনায়তনে এক সেমিনারের নামে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের নাম ভাঙিয়ে বোস্টনে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের কাছ থেকে ব্যাপকহারে চাঁদাবাজীর অভিযোগ রয়েছে ইকবাল ইউসুফের বিরুদ্ধে।

এর আগের বছর ২০১২ সালেও একইভাবে বন ও পরিবেশমন্ত্রী ড. হাছান মাহমুদ, চ্যানেল আইয়ের প্রকৃতি ও পরিবেশের পরিচালক মুকিত মজুমদারসহ অনেকের নাম ভাঙিয়ে ব্যাপকহারে চাঁদাবাজীর অভিযোগও রয়েছে আওয়ামী লীগের এ গ্রুপটির বিরুদ্ধে। আর এসব ঘটনা জানতে পেরেই পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম হার্ভার্ড ইউনিভার্সিটির অনুষ্ঠান বর্জন করেন বলে জানা গেছে।  এ সব তথ্য তুলে ধরেছে “বোস্টন বাংলা নিউজ”   ২৪/১০/১৪ ।