অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বিএনপির কোনো আদর্শ নেই। দলটি অতীতে রাষ্ট্র ক্ষমতার অপব্যবহার করে দেশ-বিদেশে দুর্নাম কুড়িয়েছে।

তিনি আজ বুধবার দুপুরে সিলেট-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী ড. এ কে আব্দুল মোমেনের নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

সিলেট সদর উপজেলার বটেশ্বর, পীরেরবাজার এলাকায় গণসংযোগকালে অর্থমন্ত্রী স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর সর্বস্তরের ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং নৌকা প্রতীকে ভোট দিয়ে ড. মোমেনকে বিজয়ী করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখনো বিএনপির নেতা কিন্তু তিনি দেশ পরিচালনার জন্য অনুপযুক্ত। তাই এ নির্বাচনে বিএনপির কোন চান্স নেই।

অর্থমন্ত্রী নির্বাচনের পরিবেশ সম্পর্কে সাংবাদিকদের বলেন, নির্বাচনের পরিবেশ ভালো রয়েছে। দু’একটি স্থানে বিএনপির ওপর হামলা হয়ে থাকতে পারে। তবে বিএনপিও আওয়ামী লীগের ওপর প্রকাশ্যে এবং চোরাগোপ্তা হামলা করেছে।

সিলেটে মোমেনের কয়েকটি নির্বাচনী অফিস ভাঙচুর, পোস্টার ছিঁড়ে ফেলা ও কর্মীদের মারধরের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি’র
এই সংস্কৃতি দীর্ঘদিনের। তারা অতীতে পেট্রোল বোমা মেরে,মানুষ হত্যা করে নির্বাচন বানচাল করতে চেয়েছিল। এবারও তাদের উদ্দেশ্য ভাল নয়।

লেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, যুব ও ক্রীড়া সম্পাদক রঞ্জিত সরকার, খাদিমপাড়া ইউনিয়ন চেয়ারম্যান অ্যাডভোকেট আফছর আহমদ, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম বেলাল, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদ উদ্দিনসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সেচ্ছাসেবক লীগের বিপুলসংখ্যক নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।