Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৭ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

বিএনপি ইসিকে মেনে নিয়েছে : ড. হাছান

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বর্তমান নির্বাচন কমিশনকে (ইসি) মেনে নিয়েছে বলেই সংলাপে অংশ নিয়েছে।

আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে ‘দেশ ও জাতির কল্যাণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা : রোহিঙ্গাদের উপর পৈশাচিক নির্যাতন মানবতা ও বিশ্ব শান্তির বিরুদ্ধে চপেটাঘাত’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি লায়ন চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে সভায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ বক্তব্য রাখেন।

ইসির আহবানে সাড়া দিয়ে সংলাপ অংশগ্রহণ করায় বিএনপিকে ধন্যবাদ জানিয়ে হাছান মাহমুদ বলেন, বর্তমান ইসিকে মেনে নিয়ে বিএনপি সংলাপে অংশ নিয়েছে। সংলাপ শেষে বের হয়ে যাওয়ার সময় দলের নেতাদের খোশমেজাজে দেখা যায়। যদিও বিএনপি কিছু দিন আগ পর্যন্ত ইসি ও সিইসির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলো। আমরা চাই বিএনপির এই খোশমেজাজ নির্বাচন পর্যন্ত থাকুক এবং তারা যেন নির্বাচনে অংশ নেন।

ইসির সংলাপে বিএনপির করা দাবিগুলোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, বিএনপি বলেছে নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে যা সংবিধান বিরোধী। গতবারও নির্বাচন সংসদ বহাল রেখে হয়েছিল এবারও তাই হবে।

রোহিঙ্গা শরণার্থী ইস্যু নিয়ে সরকার ও প্রধানমন্ত্রীর প্রশংসা সমগ্র পৃথিবী করলেও একটি দল ও তার নেত্রী করছেন না উল্লেখ করে তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থী ইস্যু নিয়ে সরকার ও প্রধানমন্ত্রীর বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করছে সমগ্র পৃথিবী। কিন্তু একটি দল (বিএনপি) ও তার নেত্রী প্রশংসা করতে ব্যর্থ হয়েছে। এটিই তাদের রাজনৈতিক হীনমন্যতার পরিচয়।

 

আরো পড়তে পারেন 

ঢাকার বর্জ্য ‘রাতে’ অপসারণ করতে হবে

রাষ্ট্রপতির বিরুদ্ধে সংবিধান লঙ্ঘনের অভিযোগ