ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪৮ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

বিএনপি আন্দোলনে নামলে মোকাবেলা করবে আ’লীগ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন গঠন ইস্যুতে বিএনপি আন্দোলনে নামলে তা মোকাবেলা করা হবে।

তিনি বলেন, ‘অবাস্তব প্রস্তাব দিয়ে তো লাভ নেই। নির্বাচন কমিশন নিয়ে আর একটি সংলাপের তো সময় বা সুযোগ কোনটাই নেই। তারা আসুক আন্দোলন করুক। আন্দোলন সহিংস হলে অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে। আর আমরা রাজনৈতিক দল হিসেবে তাদেরকে নৈতিকভাবেই মোকাবেলা করবো।’

সেতুমন্ত্রী আজ শনিবার দুপুরে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউতে বিআরটিএ’র অভিযান পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

‘রাষ্ট্রপতির সংলাপ ব্যর্থ হলে বিএনপি আন্দোলনে যাবে’ বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেবরা আন্দোলন করতে পারেন ? আমিতো বুঝি না তারা কিভাবে করবেন। বিএনপি তো তাদের নিজের অফিসে বসে একে অন্যেকে সরকারের দালাল বলে অভিহিত করে। নিজের মধ্যে (বিএনপি) এত সংশয়, অনাস্থা। তাদের মুখে আবার আন্দোলনের কথা!

তিনি বলেন, অনেকদিন তাদের আন্দোলন-সংগ্রামে দেখি না। মওদুদ সাহেবকে কত আগে রাজপথে দেখিছি, সেটা আমার মনে নাই। উনিও আন্দোলনে নামুক না। ওনার (মওদুদ) যখন ইচ্ছা আন্দোলন করুক না, আমরা (আওয়ামী লীগ) তা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।

খোঁজ খবর ছাড়া ছোট যানবাহনের লাইসেন্স না দেয়ার জন্য বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) চেয়ারম্যানের প্রতি নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রতিদিন ছোট গাড়িকে লাইসেন্স দেয়ার পরিমাণ বাড়ছে যা খুবই এলার্মিং। বিআরটিএ চেয়ারম্যানকে আমি নির্দেশ দিচ্ছি যেন ছোট গাড়ির লাইসেন্স যেন খোঁজ খবর নিয়ে দেয়া হয়।

তিনি বলেন, ছোট ছোট গাড়ি ব্যাপক পরিমান চলতে দেখা যায়। এতে সড়কে অসহনীয় যানজট সৃষ্টি হচ্ছে। সুতরাং কোন রাস্তা দিয়ে কী গাড়ি চলবে, কী চলবে না এগুলো বিবেচনায় আনতে হবে।

ওবায়দুল কাদের বলেন, গাড়ি ব্যবহারে আমাদের সবাইকে সর্তক এবং সংযমি হতে হবে। পরিবার প্রতি গাড়ি ব্যবহার সীমিত করতে হবে। শিগগিরই বিআরটিএ আইন সংসদে উত্থাপন করা হবে। আইনটি চূড়ান্ত পর্যায়ে আছে। ক্যাবিনেটে অনুমোদন পেলেই সংসদে উত্থাপন করা হবে।

এসময় বিআরটিএ চেয়ারম্যান মশিয়ার রহমান, পরিচালক (প্রশাসন) নাজমুল আহসান মজুমদারসহ কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।