Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৫৬ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপি অফিস এখন সরগরম-আগে একটা মাছিও সেখানে পড়তো না

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেছেন, নির্বাচনে এসেছে বলেই এখন তাদের (বিএনপি) অফিস সরগরম। আগে একটা মাছিও সেখানে পড়তো না।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করে মূল ঘটনা দেশবাসীর কাছে উপস্থাপন করতে হবে। তা না হলে এত টাকা কোথায় গেলো, কার কাছে গেলো তাদের মুখোশ উন্মোচন হবে না। এই মামলার চার্জশিটের পুন:তদন্ত করতে হবে।

রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় সোমবার দুপুরে তিনি এসব কথা বলেন।

সুরঞ্জিত বলেন, নারায়ণগঞ্জের সাত খুন মামলায় নুর হোসেনকে জিজ্ঞাসাবাদ করতে হবে। যাকে কেন্দ্র করে ঘটনা ঘটেছে তাকে কেন প্রশ্ন করা হবে না? এটা হতে পারে না।
দিনাজপুরের রাস মেলায় হামলার ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, একজন পুলিশকে সাসপেন্ড করে দিলেন আর এ ঘটনা শেষ হয়ে গেল? তা হয় না। তখন ওসি সাহেব কোথায় ছিলেন? এই ঘটনায় দেশী-বিদেশী লোকেদের মধ্যে দাগ কেটেছে। পুলিশের সীমাহীন গাফলতির কারণে ওই ওসিকে ক্লোজ করতে হবে।
আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি এখন পেট্রোল বোমা রেখে নির্বাচনে এসেছে। এই নির্বাচনে ক্ষমতা বদল না হলেও নৌকা, ধানের শীষ দেখা হবে। ফলে অবরুদ্ধ গণতন্ত্রের পথ বিকশিত হবে। তারা নির্বাচনে এসেছে বলেই এখন তাদের (বিএনপি) অফিস সরগরম। আগে একটা মাছিও সেখানে পড়তো না। কিন্তু এখন দেখা যাচ্ছে প্রার্থী থেকে তাদের বিদ্রোহী প্রার্থী বেশি।
বিএনপির নেতাদের উদ্দেশ করে প্রবীণ এই রাজনীতিবিদ বলেন, শেখ হাসিনার সফলতাকে স্বীকার করে পেট্রোল বোমা, জঙ্গিবাদ, হেফাজত আমদানির জন্য জনগণের কাছে ক্ষমা চেয়ে শান্তির পথে আসুন। ক্ষমতা চিরস্থায়ী নয়। মুক্তিযুদ্ধ, যুদ্ধাপরাধীর বিচার না মানলে এ দেশে রাজনীতি করা যাবে না। জামায়াত নিয়ে যাত্রা কখনোই শুভ হবে না।
সংগঠনের সভাপতি জাকির আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা এবং অগ্রণী ব্যাংকের পরিচালক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।