Press "Enter" to skip to content

‘বিএনপি অন্ধকার গর্তেই থাকবে’ -হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি দিক নির্দেশনার অভাবে সরকারকে বারবার আক্রমণ করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রাখার চেষ্টা করছে।

তিনি বলেন, ‘বিএনপি নেত্রী খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে জেলে রয়েছেন এবং তারপুত্র তারেক রহমান দুর্নীতি ও সন্ত্রাসী মামলায় সাজাপ্রাপ্ত হয়ে লন্ডনে ফেরারী জীবন যাপন করছেন। বিএনপি এখন দিক নির্দেশনা হীন দলে পরিণত হয়েছে।’ বিএনপি অন্ধকারের গর্তের দিকে চলে গেছে। সেখান থেকে তারা আর কখনো বের হয়ে আসতে পারবে না।

মাহবুব-উল আলম হানিফ আজ বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনের সেমিনার হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটির উদ্যোগে আয়োজিত ‘ইনোভেশন এন্ড কমার্শিয়ালাইজেশন ইন দ্য ফোরথ ইনড্রাস্টিয়ালাইজেশন রেভ্যূলিউশন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে মুল প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম।

ল প্রবন্ধের ওপর আলোচনা করেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)’র সাবেক চেয়ারম্যান প্রকৗশলী নুরুল হুদা এবং শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রকৌশলী মো. রাশিদুল হাসান।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সভাপতি প্রকৌশলী মো. আব্দুস সবুর।

মাহবুব-উল আলম হানিফ বলেন, আমাদের দেশের কিছু মানুষের মধ্যে যেমন প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে নেতিবাচক মনোভাব রয়েছে তেমনি বিএনপির মধ্যে তা রয়েছে। বিএনপি সব সময় যে কোন প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে বিরোধীতার জন্য বিরোধীতা ও জ্ঞাণের সীমাবদ্ধতার জন্য বিরোধীতা করে আসছে। তারা যেভাবে সাবমেরিণ কেবল ব্যবহারের জন্য বিরোধীতা করেছিল সে কারণেই নির্বাচনে ইলেট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিরোধীতা করছে।

তিনি বলেন, দেশের প্রতিটি নির্বাচনে পরাজিত দল নির্বাচন নিয়ে নানা অভিযোগ করে থাকে। ইভিএম ব্যবহার করা হলে কোন রাজনৈতিক দলের কোন ধরনের অভিযোগ তোলার সুযোগ থাকবে না।

উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতির বিষয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে শতকরা ৪৫ ভাগ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। অন্যান্য নির্বাচনের চেয়ে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের হার আরো বাড়ত।

শেয়ার অপশন: