Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ২:৪৯ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

‘বিএনপির সাথেও আলোচনা হতে পারে’

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, যুদ্ধাপরাধীদের দল ছাড়া যে কোন দলের সাথে আলাপ-আলোচনায় বিশ্বাসী। বিএনপির সাথেও আলোচনা হতে পারে । তিনি বলেন, বিএনপি চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন বর্জন করলে তৃণমূল থেকে বিচ্ছিন্ন হয়ে যাবে।

আজ সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক এক আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আয়োজিত সভায় অন্যান্যের মধ্যে শিরীন নাহিন পুনম এমপি, সাম্যবাদী দলের নেতা হারুণ চৌধুরী, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু প্রমুখ বক্তব্য রাখেন।
বিএনপি’র সংলাপের দাবী প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, আমরা দেশকে এগিয়ে নিতে যুদ্ধাপরাধীদের দল ছাড়া যে কোন দলের সাথে আলাপ-আলোচনায় বিশ্বাসী। বিএনপির সাথেও আলোচনা হতে পারে । তবে তার আগে অবশ্যই বিএনপিকে যুদ্ধাপরাধী ও জঙ্গিদের সঙ্গ ছাড়তে হবে। আন্দোলনের নামে মানুষ হত্যার জন্য, রাজনীতির নামে অতীতের সমস্ত অপকর্মের জন্য জনগণের কাছে তাদের ক্ষমা চাইতে হবে।
হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী বেগম জিয়ার আদালতে হাজিরার সময়ে বিশৃঙ্খলা সৃষ্টির অপচেষ্টা চালানো হলে সরকার যেমন কঠোরভাবে দমন করবে, তেমনি আওয়ামী লীগের নেতারাও বসে থাকবে না। আদালতে আদেশের ব্যাপারে বিক্ষোভ বা হরতাল ডাকা আদালত অবমাননা করা।
বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা জারির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ডেকে বিএনপি আদালতকে অবমাননা করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, আদালতের বিরুদ্ধে যদি মন্তব্য করা আদালত অবমাননা । আদালতের রায়ের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ডাকা আরো গুরুতর আদালত অবমাননা।