ব্রেকিং নিউজ

রাত ৪:১০ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিএনপির সমাবেশ প্রতিহত করা হবে

‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি’ করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ক্ষমা না চাইলে বেগম খালেদা জিয়াকে বাংলার মাটিতে কোনো সভা-সমাবেশ করতে দেয়া হবে না। এমনটাই ঘোষণা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।

তিনি বলেন, ‘উন্মাদ তারেক নিঃশর্ত ক্ষমা না চাইলে বিএনপি নেত্রীকে বাংলার মাটিতে কোনো সভা-সমাবেশ করতে দেয়া হবে না।’

রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢাবি ছাত্রলীগ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

সোহাগ বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ নিয়ে ইতিহাস বিকৃতি করে তারেক রহমান যে বক্তব্য দিয়েছেন তা অবিলম্বে প্রত্যাহার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। না হলে আগামী ২৭ ডিসেম্বর গাজীপুরে বিএনপি যে সমাবেশ ডেকেছে বাংলার ছাত্রসমাজকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করা হবে। শত চেষ্টার বিনিময়েও বিএনপিকে কোনো সমাবেশ করতে দেয়া হবে না।’

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দী, ইমাউল হক সরকার টিটু, আবু হানিফ, রেজাউল হাফিজ রেশিম, সুমন কুণ্ডু, এএইচ জিসান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক শামসুল কবির রাহাত, মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন আনু, প্রচার সম্পাদক শাহরুখ মিরাজ, দপ্তর সম্পাদক শেখ রাসেল, সমাজসেবা সম্পাদক কাজী এনায়েত, তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান, অর্থ সম্পাদক আশিকুল ইসলাম, পরিবেশ সম্পাদক সাইফুর রহমান সোহাগ, নাট্য ও বিতর্ক সম্পাদক শাহদাৎ হোসেন রাজন প্রমুখ।