Sheersha Media

ব্রেকিং নিউজ

দুপুর ১২:৪৯ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

মাহবুব-উল-আলম হানিফ
মাহবুব-উল-আলম হানিফ, ফাইল ফটো

‘বিএনপির ষড়যন্ত্রকে নস্যাত করায় নির্বাচনে প্রাণহানি ঘটেনি’- হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি বলেছেন, আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থীদের কাঁধে ভর করে বিএনপির অস্থিতিশীলতা তৈরির ষড়যন্ত্রকে নস্যাত করায় তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন প্রাণহানির ঘটনা ঘটেনি

তিনি বলেন, চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম দু’দফায় সহিংসতা দেখা গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর তৃতীয় ধাপের নির্বাচন অবাধ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আগামী যে কোন নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

মাহবুব-উল আলম হানিফ আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের তৃতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমণি এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, আমিনুল ইসলাম আমিন, সুজিত রায় নন্দী ও এ কে এম এনামুল হক শামীম উপস্থিত ছিলেন।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। দু’একটি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও তা খুবই নগণ্য।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ অর্থনৈতিকভাবে যেভাবে এগিয়ে যাচ্ছে তেমনিভাবে দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে শক্তিশালী করার জন্যও সরকার কাজ করে যাচ্ছে।

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকার সময় দেশকে পেছনের দিকে নেওয়ার জন্য যেমন জঙ্গীবাদ প্রতিষ্ঠা করেছিল এবং দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল তেমনি নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছিল।

এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, বঙ্গবন্ধু পরিবারের ওপর যাতে আর কেউই হামলা চালাতে না পারে সেজন্য সজীব ওয়াজেদ জয় হত্যাচেষ্টার সাথে যারা জড়িত ছিল তাদের বিচারের মুখোমুখী করা হবে।

তিনি বলেন, সাংবাদিক শফিক রেহমানের বিরুদ্ধে সরকার কোন মামলা করেনি। যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন এ মামলার তদন্ত করেছে। তদন্তে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান ও শফিক রেহমানের নাম এসেছে।

এ বিষয়ে হানিফ বলেন, বিএনপি এফবিআইয়ের তদন্তকে ধামাচাপা দিয়ে জনগণকে বিভ্রান্ত করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে নানা ধরনের মিথ্যা ও বানোয়াট কথা বলছে। তবে তাদের এ ষড়যন্ত্র কখনো বাস্তবায়িত হবে না।