ব্রেকিং নিউজ

বিকাল ৩:০২ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিএনপির রাজনীতি বিদেশ নির্ভর হয়ে পড়েছে: কামরুল

খাদ্যমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম এমপি বলেছেন, দেশের জনগনের ওপর আস্থা হারিয়ে বিএনপির রাজনীতি বিদেশ নির্ভর হয়ে পড়েছে। তিনি বলেন, তারা বিদেশীদের মাধ্যমে চাপ সৃষ্টি করে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে।
তিনি আরো বলেন, দেশে উদ্ভট তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার যেমন সুযোগ নেই তেমনি মধ্যবর্তী নির্বাচন হওয়ার কোন সম্ভাবনা নেই।
কামরুল আজ সকালে রাজধানীর সেগুনবাগিচাস্থ শিল্পকলা একাডেমী মিলনায়তনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে চিত্র শিল্পী কাইয়ূম চৌধুরী এবং বরেণ্য সাংবাদিক বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) সাবেক প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক জগলুল আহমেদ চৌধূরীর স্মরণে আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জোটের সহ-সভাপতি ও বিশিষ্ট অভিনেতা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি ও প্রবীণ অভিনেতা এ টি এম শামসুজ্জামান, পীযূষ বন্দ্যোপাধ্যায়, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক এডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।
কামরুল বলেন, আওয়ামী লীগ দেশের সাধারণ মানুষের দল। তাই কখনো নির্বাচনে যেতে ভয় পায় না। আওয়ামী লীগ ১৯৭০ সালে তৎকালীন সামরিক শাসনের অধীনে নির্বাচন করেও নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছিল।

তিনি বলেন, দেশের রাজনীতি কুলষিত করার মূল জম্মদাতা হলো সেনা ছাউনী থেকে জম্ম নেয়া দল বিএনপি। রাজনীতি থেকে তাদের বিতাড়িত না করা পর্যন্ত দেশের রাজনীতি কুলষমুক্ত হবে না।

জগলুল আহমেদ চৌধূরীর স্মৃতির স্মরণ করে কামরুল বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জগলুল কখনো সাংবাদিকতার আদর্শ থেকে বিচ্যুত হননি। জাতীয় এবং আন্তর্জাতিক রাজনীতি নিয়ে তার নির্মোহ বিশ্লেষণ ছিল সত্যি প্রশংসনীয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে নির্বাসিত থাকাকালে জগলুল সে দেশে বাসসের নয়াদিল্লী ব্যুরো প্রধান হিসেবে কর্মরত ছিল। সে সময় তিনি সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সার্বক্ষনিক যোগাযোগ রাখতেন। কামরুল বরেণ্য চিত্র শিল্পী কাইয়ূম চৌধূরীরর স্মৃতির প্রতিও শ্রদ্ধা ঞ্জাপন করেন।

উল্লেখ্য, জগলুল আহমেদ চৌধূরী গত ২৯ নভেম্বর রাজধানীর কারওয়ান বাজারে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন এবং ৩০ নভেম্বর কাইয়ুম চৌধুরী রাজধানীর আর্মি স্টেডিয়ামে বেঙ্গল ফাউন্ডেশনের এক উচ্চাঙ্গ সঙ্গীতের অনুষ্ঠানে বক্তব্যদানকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন।