Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১০:৫২ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

বিএনপির মিথ্যাচারে পুরো জাতি অবাক : আ. লীগ

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বিএনপি জাতীয় ইস্যূতে মিথ্যাচার করেছে। মিথ্যাচারে পুরো জাতি অবাক হয়েছে। প্রবৃদ্ধির হার নিয়ে মির্জা ফখরুল ইসলামের দেওয়া বক্তব্যের জবাবে একথা বলেন তিনি।

ড. হাছান মাহমুদ বলেন,বিএনপি দেশের অর্থনৈতিক উন্নয়নে বিশ্বাস করে না বলে উচ্চ হারে জাতীয় প্রবৃদ্ধি অর্জন তারা সহ্য করতে পারছে না।

ড. হাছান মাহমুদ আজ নগরীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলেন, বিএনপির রাজনীতি হচ্ছে ক্ষমতায় যাওয়ার রাজনীতি। তারা দেশের উন্নয়নে নয় নিজেদের ব্যক্তিগত অগ্রগতিতে বিশ্বাস করে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গতকাল জাতীয় প্রবৃদ্ধির হার নিয়ে দেওয়া বক্তব্যের জবাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূইয়া ডাবলু, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন ও সুজিত রায় নন্দীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সরকারের সময় দেশের জাতীয় প্রবৃদ্ধির হার শতকরা সাত ভাগ অতিক্রম করেছিল। আর সে সময় বঙ্গবন্ধুকে হত্যা করে দেশের অগ্রগতিকে থামিয়ে দেওয়া হয়েছিল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের সময় দীর্ঘ চার দশক পর আবার জাতীয় প্রবৃদ্ধির হার শতকরা সাত ভাগ অতিক্রম করেছে। আবারো তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে।

ড. হাছান বলেন, সারা পৃথিবী যখন দেশের উন্নয়নের প্রশংসা করছে তখন বিএনপি তাদের রাজনৈতিক অপসংস্কৃতির জন্য দেশের উন্নয়নকে স্বীকার করতে পারছে না।

তিনি বলেন, তারা (বিএনপি) আওয়ামী লীগ সরকারের সমালোচনা করতে পারে। জাতীয় ইস্যূতে মিথ্যাচার করায় তাদের মানসিক সুস্থ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে।

বিএনপি ক্ষমতায় থাকার শেষ সময়ে জিডিপি শতকরা সাত ভাগ অতিক্রম করেছিল বলে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দাবীর জবাবে ড. হাছান বলেন, ‘তার এ ধরনের মিথ্যাচারে পুরো জাতি অবাক হয়েছে। কারণ সে সময়ে জাতীয় প্রবৃদ্ধির হার ছিল শতকরা ছয় ভাগের ওপরে।’

তিনি বলেন, পৃথিবীর উচ্চ প্রবৃদ্ধির দশটি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। আর দেশের এ অগ্রগতি অব্যাহত থাকলে কয়েক বছরের মধ্যে বাংলাদেশ দ্বিতীয় স্থানে চলে আসবে।

তিনি বলেন, বাংলাদেশ বিশ্বের সুখী দেশের তালিকায় ১৫১ টি দেশের মধ্যে ১১তম স্থানে রয়েছে। মানুষ তখনই সুখী হয় যখন তারা আশাবাদী হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের মানুষ আশাবাদী হয়েছে।

এ সময় তিনি মানব উন্নয়ন সূচকে দেশের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের বিভিন্ন তথ্য তুলে ধরেন।

FOLLOW US: