Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৩ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

গয়েশ্বর চন্দ্র রায়
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ফাইল ফটো

‘বিএনপির ভোটের জন্য প্রস্তুতির দরকার নাই’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আগামীকাল নির্বাচন হলে বিএনপি ৩০০ আসনে প্রার্থী মনোনয়ন দেওয়ার ক্ষমতা রাখে। দেশের এমন কোনো আসন নাই যে আসনে ৩/৪ জনের কম প্রার্থী আছে। বিএনপির ভোট করার জন্য প্রস্তুতির দরকার নাই, প্রার্থী নির্বাচনের জন্য প্রস্তুতির দরকার নাই, জনগণ ভোট দিতে পারবে- এমন নির্বাচনের জন্য বিএনপি সদা প্রস্তুত।

প্রয়াত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিয়ে আওয়ামী লীগের কাউন্সিলে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রেক্ষিতে গয়েশ্বর বলেন, বিএনপির নয়, প্রস্তুতি দরকার হাসিনার জন্য। কারণ ভোট কিনা কাটতে হবে। ভোটাররা ভোট দেবে না- তারও একটা প্রস্তুতির দরকার আছে।

নতুন নির্বাচন কমিশন যদি বর্তমান কমিশনের মতো হয়, তাহলে বিএনপি মানবে না বলে জানান গয়েশ্বর।

এ প্রসঙ্গে তিনি বলেন, জনগণের সেন্টিমেন্ট হচ্ছে- আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব এবং নিরাপদে দেব- ওই ধরনের একটি নির্বাচন কমিশন দরকার যারা এটা করতে পারবে। আমরা স্পষ্টভাষায় বলতে চাই, নির্বাচন কমিশন আর যা-ই হোক, বর্তমান রকিব উদ্দীন মার্কা নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না। এটা কেউ মেনে নেবে না। নির্বাচন কমিশন কোনো দলকে খুশি বা অখুশি করার জন্য যদি হয়, সেই কমিশন দিয়ে দেশের কোনো মঙ্গল হবে না।