ব্রেকিং নিউজ

বিকাল ৪:৩২ ঢাকা, রবিবার  ২১শে অক্টোবর ২০১৮ ইং

বিএনপির বিরুদ্বে নাশকতার অভিযোগ তদন্তে জাতিসংঘের নেতৃত্ব দাবি বিএনপিরই

বিগত সরকার বিরোধী আন্দোলনে নাশকতার বিষয়ে জাতিসংঘের নেতৃত্বে আন্তর্জাতিক সংস্থার সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছে বিএনপি।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।
আসাদুজ্জামান রিপন বলেন, সরকার বলছে- সরকার বিরোধী আন্দোলনে বিএনপি নাশকতা করেছে আর বিএনপি বলছে সরকার করছে। এ নাশকতার সুষ্ঠু তদন্ত প্রয়োজন। বর্তমান সরকারের দলীয় প্রশাসন দিয়ে সুষ্ঠু তদন্ত হবে না বলে আমরা বিশ্বাস করি। তাই জাতিসংঘের নেতৃত্বে আন্তর্জাতিক সংস্থার সুষ্ঠু নিরপেক্ষ তদন্তের দাবি করছি।
নাশকতার দায়ে খালেদা জিয়ার বিচার বিশেষ ট্রাইবুন্যালে করা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তার দল বিএনপি নাশকতা ও সন্ত্রাসে বিশ্বাস করে না। এ নাশকতার সঙ্গে বিএনপি ও দলের কোনো পর্যায়ের নেতাকর্মীরা জড়িত নয়। খালেদা জিয়াও কোনো নাশকতার নির্দেশ দেননি। বিএনপি পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে চায় না এবং তাতে বিশ্বাসও করে না।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ তালুকদার, অ্যাডভোকেট খোরশেদ আলম প্রমুখ।