ব্রেকিং নিউজ

সকাল ৯:০৭ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বিএনপির বিজয় দিবস অনুষ্ঠানে অতি উৎসাহী এস,পি ও ওসির বাধা

শুধুমাত্র পতাকা উত্তোলন কার্যক্রমের মধ্যে মেহেরপুর গাংনী বিএনপির বিজয় দিবসের কর্মসূচি আটকে দিয়েছে পুলিশ। মহান বিজয় দিবস উদযাপনে গাংনী উপজেলা ও পৌর বিএনপি আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছিল। তবে নিরাপত্তার অজুহাতে আলোচনা সভা ও দোয়া মাহফিল করতে দেয়া হয়নি বলে অভিযোগ বিএনপি নেতাদের।

মঙ্গলবার সকাল সাড়ে ৭টার দিকে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন মেহেরপুর জেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি আমজাদ হোসেন। দলীয় কার্যালয়ে পূর্ব নির্ধারিত আলোচনা সভা ও দোয়া মাহফিল পুলিশের বাধার কারণে হচ্ছে না বলে অভিযোগ করেন আমজাদ হোসেন।

তিনি আরও বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন দেশের মানুষ আমরা। আমরা কেউ স্বাধীনতা বিরোধী কিংবা দেশ বিরোধী নয়। আমরা রাজাকার নই, আমরা মুক্তিযোদ্ধা কিংবা মুক্তিযোদ্ধার সন্তান। কিন্তু দুঃখজনক হলেও সত্য যে বিজয় দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুমতি দেয়নি পুলিশ। কয়েকদিন আগেই দলীয় কার্যালয়ে ওই অনুষ্ঠান আয়োজন করে গাংনী থানা পুলিশে অবহিত করা হয়। প্রাথমিকভাবে পুলিশ অনুমতি দেয়। কিন্তু সোমবার রাতে মেহেরপুর পুলিশ সুপার ও গাংনী থানার ওসি মোবাইলে তাকে অনুষ্ঠান করতে নিষেধ করেন। এ নিয়ে পুলিশের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। স্বাধীন দেশের মানুষ হয়েও বিজয় দিবস পালন করার অনুমতি না মেলায় তীব্র ক্ষোভ ও পুলিশের ভূমিকার প্রতিবাদ জানান তিনি।

এ বিষয়ে জানতে চেয়ে যোগাযোগ করা হলে মেহেরপুর পুলিশ সুপার হামিদুল আলম সাংবাদিকদের বলেন, ‘বিএনপি তো পতাকা উত্তোলন করেছে। পরবর্তী বিষয়গুলো আমার জানা নেই।’ গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, সকালে একই সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচি ছিল। তাই নিরাপত্তার কারণে বিএনপির সমাবেশের অনুমতি দেয়া হয়নি।