ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৬ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মন্ত্রী মোহাম্মদ নাসিম
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম , ফাইল ফটো

বিএনপির বক্তব্যে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হচ্ছে: নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি মিথ্যাচার করছে। তিনি বলেন, ‘মিথ্যাচার করে বেগম খালেদা জিয়ার দল এবং তার সহকর্মীরা যেভাবে বক্তব্য দিয়ে যাচ্ছেন তাতে বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হচ্ছে। ৩০ লাখ শহীদের ব্যাপারে কোন সময় বিতর্ক ছিল না, কোন সময় থাকবেও না। তারপরও খালেদা জিয়া বিতর্কিত কথা বলে যাচ্ছেন।’
নাসিম আজ শুক্রবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মরহুম এম এ আজিজের স্মরণে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
এতে আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোজাফ্ফর হোসেন পল্টু, সাম্যবাদী দলের হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমীর মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, বর্তমান সরকারের অধীনে বিভিন্ন নির্বাচনে অংশ নেয়ার পরও সরকারকে অবৈধ বলা বিএনপি নেত্রীর স্ববিরোধীতাই প্রমাণ করে। আপনারা আমাদের অবৈধ বলেন, আর সে অবৈধ সরকারের অধীনেই পৌরসভা, ইউপি নির্বাচন করছেন ধানের শীষ প্রতীকে। তাই আপনাদের কাছেই আপনাদের কথা মূল্যহীন ও গুরুত্বহীন হয়ে গেছে।
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, আপনি (খালেদা) মিথ্যা, অসত্য ও যুক্তিহীন কথা বলে মাঠ গরম করছেন। এতে আপনি নেতৃত্বের যোগ্যতা হারাচ্ছেন। নির্বাচনে যখন আসছেন, তখন বৈধ বা অবৈধ বলে লাভ হবে না। এতে জনগণ হাসে, তামাশা করে আপনাকে নিয়ে। এতে আপনার দলকে ও নিজেকে দুর্বল করছেন আপনি।
মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি আজ সাংগঠনিকভাবে বিপর্যস্ত, এর জন্য খালেদা নিজেই দায়ী। আমরা চাই বিএনপি শক্তিশালী হোক, রাজনীতির মাঠে হোক আর নির্বাচনের মাঠেই হোক; আমরা তাদের সাথে লড়াই করতে চাই। কারণ রাজনৈতিক দল ছাড়া রাজনীতিতে প্রতিদ্বন্ধিতা হতে পারে না। কিন্তু খালেদার ভুলে বিএনপি সংসদের আসন হারিয়েছে।
এদিকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অসুস্থ গোলাম কিবরিয়াকে দেখতে যান। কিবরিয়া হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন।