ব্রেকিং নিউজ

দুপুর ১:১১ ঢাকা, বুধবার  ১৭ই অক্টোবর ২০১৮ ইং

বিএনপির প্রতিক্রিয়া ব্যাক্ত না কারার মানে যুদ্ধাপরাধীদের বিচার স্বচ্ছ ও সুষ্ঠ -শাজাহান

নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, বিচার স্বচ্ছ ও সুষ্ঠ হওয়ায় যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে কোন প্রতিক্রিয়া ব্যাক্ত করছে না বিএনপি। এ বিচার চলতে থাকবে। এ বিচারের রায়ও বাস্তবায়ন হবে ইনশাল্লাহ। তিনি ঘোষণা দেন, অচিরেই কাঁচপুরে শীতলক্ষ্যা নদী তীরে ইকোপার্ক নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।
শীতলক্ষ্যা নদীর টানবাজার এলাকা থেকে পাঁচ নম্বর ঘাট পর্যন্ত এবং ডেমরার সুলতানা কামাল ব্রীজ থেকে সিদ্ধিরগঞ্জের আম্বর পেপার মিলস পর্যন্ত মোট ৪ দশমিক ৪৮ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।
নৌ পরিবহন মন্ত্রী আরো বলেন, বিআইডব্লিউটিএ’র উদ্যোগে ঢাকার চারপাশের নদী দখলমুক্ত করে এরই মধ্যে ২১ কিলোমিটার ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে। এভাবে ওয়াকওয়ে নির্মাণের ফলে আর কেউ নদী দখল করতে পারবে না। কাঁচপুর ব্রীজের নীচে যে ওয়াকওয়ে নির্মাণ করা হয়েছে তার সাথে পানি উন্নয়ন বোর্ডের জায়গা নিয়ে একটি ইকোপার্ক নির্মাণ করা হবে। যাতে মানুষ বিনোদনের জন্য নদীর পাড়ে আসতে পারে। তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বিআইডব্লিউটিএ’র উদ্যোগে ১১টি ড্রেজার নির্মাণ করা হয়েছে। আরো তিনটি ড্রেজারের নির্মাণ কাজ চলছে। সরকার নদী খননের কাজ অব্যাহত রেখেছে।
তিনি বলেন, চারদলীয় জোট সরকারে আমলে ঢাকায় এক সংসদ সদস্য নদীর তীর দখল করে বাড়ি বানিয়েছিলেন। আমরা সে বাড়ি ভেঙ্গে নদী দখলমুক্ত করেছি। তিনি ওয়াকওয়ে রক্ষণাবেক্ষণের জন্য স্থানীয় জনগণের প্রতি আহবান জানান।
বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী মফিজুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ পাঁচ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নৌ পরিবহন মন্ত্রণালয়ের যুগ্মসচিব সোহরাব হোসেন শেখ ও নারায়ণগঞ্জের জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞা।

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন