ব্রেকিং নিউজ

দুপুর ২:২৮ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপির পৌর নির্বাচনে অংশগ্রহণের উদ্দেশ্য অস্পষ্ট: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, পৌর নির্বাচনে বিএনপির অংশগ্রহণের উদ্দেশ্য অস্পষ্ট।
প্রথমবারের মতো দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের দিন বুধবার দুপুরে রাজধানীর বাংলাদেশ প্রেস ইন্সটিটিউটে (পিআইবি) সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, ‘নির্বাচন কখনো বিএনপির মূল এজেন্ডা ছিল না। নিজেদের দুর্নীতি ও যুদ্ধাপরাধের বিচার বানচাল করতে দেশটাকে গণতন্ত্র ও সংবিধানের বাইরে ঠেলে দিয়ে ক্ষমতা দখলের চক্রান্তে খালেদা জিয়া ও বিএনপি সহিংসতা ও আগুনযুদ্ধ করেছে। তাই তাদের অংশগ্রহণ গণতান্ত্রিক নির্বাচনী প্রক্রিয়াকে সমুন্নত রাখা, না নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যই, শেষ পর্যন্ত না দেখে তা বলা যাচ্ছে না।’
এর আগে পিআইবির মিলনায়তনে তথ্য মন্ত্রণালয় আয়োজিত নারী ও শিশু উন্নয়নে যোগাযোগ কার্যক্রম প্রকল্পের ২০১৬ সালের পরিকল্পনা কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী হাসানুল হক ইনু নারী ও শিশু স্বাস্থ্যের উন্নয়নে মন্ত্রণালয়ের সকল সংস্থাকে একযোগে কাজ করার আহ্বান জানান।
তিনি সংস্থাগুলোর কর্মপরিকল্পনা যেন টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সামঞ্জস্যপূর্ণ হয়, সে বিষয়ে সর্বাধিক গুরুত্ব আরোপ করেন ।
ইউনিসেফ সহায়তাপুষ্ট প্রকল্পটির এ কর্মশালার সভাপতি তথ্য সচিব মরতুজা আহমদ বলেন, নারী ও শিশু উন্নয়নে প্রয়োজনীয় তথ্যাদি জনগণের কাছে পৌঁছুতে তথ্য মন্ত্রণালয়ের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নারী ও শিশু উন্নয়নের কোনো বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ অনুসারে মন্ত্রণালয়ের সকলকে এ কাজে ব্রতী হতে হবে।
প্রধান তথ্য কর্মকর্তা তছির আহাম্মদ, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউটের মহাপরিচালক এ কে এম শামীম চৌধুরী, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর, নারী ও শিশু উন্নয়নে যোগাযোগ কার্যক্রমের জাতীয় প্রকল্প পরিচালক তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) এস এম হারুন-অর-রশীদ, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ লিয়াকত আলী খান, ইউনিসেফের যোগাযোগ কর্মকর্তা ইফতেখার চৌধুরীসহ তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার কর্মকর্তাবৃন্দ দিনব্যাপী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।