Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৪০ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফাইল ফটো

“বিএনপির নেতা-কর্মীদের একযোগে পদত্যাগ করা উচিত”

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতা-কর্মীদের একযোগে পদত্যাগ করা উচিত। তিনি বলেন, বিএনপি বারবার বলছে জোট ভাঙা, দল ভাঙার কথা। এসব ষড়যন্ত্র আওয়ামী লীগের করার প্রয়োজন নেই। আওয়ামী লীগ এখন ভালো অবস্থানে আছে। বিএনপির আপন ঘরের শত্রু তাদের দল ও জোট ভাঙার জন্য যথেষ্ট। বাইরে থেকে আওয়ামী লীগের দল বা জোট ভাঙার কোন প্রয়োজন নেই।
দুর্বৃত্তদের হাতে নিহত কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবউদ্দিন ফরায়েজির কবর জিয়ারত ও পরিবারের সদস্যদের সান্ত¦না দান শেষে আজ রোববার দুপুরে সাংবাদিকদের কাছে মন্ত্রী এসব কথা বলেন।
বিএনপির নয়াপল্টন কার্যালয়ে শনিবার জিয়াউর রহমানের জন্মবার্ষিকী সফল করতে আয়োজিত যৌথসভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করে বলেন, ‘পুলিশ বলেছে মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ। তাই শেখ হাসিনাকে আমি বলব, আপনি পদত্যাগ করুন।’
এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এ পদত্যাগ দাবি তো তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় বসার পর শত শত বার করেছে। এ দাবি করার মতো অবস্থানে বিএনপি নেই। শেখ হাসিনা আগের চেয়ে অনেক বেশি জনপ্রিয়, তিনি দেশ-বিদেশে অনেক বেশি গ্রহণযোগ্য।
ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির নেতা-কর্মীদেরই এখন একযোগে পদত্যাগ করা উচিত। বিএনপি একটি বড় দল। আন্দোলনে ৫শ’ লোকও কোথাও জমাতে পারেনি। গত ৭-৮ বছরে বাংলাদেশের কোথাও একটা বড় মিছিল হয়নি। তারা জাতীয় নির্বাচনেও যায়নি, সংসদেও তারা নেই। এই ব্যর্থতার জন্য দলীয় নেতা-কর্মীরা হতাশ। এ মুহূতে তাদেরই একযোগে পদত্যাগ করা উচিত।
ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া একাধিকবার ক্ষমতায় ছিলেন, প্রধানমন্ত্রী ছিলেন। তাদের কোন সাফল্য নেই, অর্জন নেই, উন্নয়ন নেই। আন্দোলনে তারা ব্যর্থ। নির্বাচন না করে তারা ভুলের চোরাবালিতে আটকে গেছে। অবশেষে তারা এখন বুঝতে পেরেছে, নির্বাচন ছাড়া বিকল্প নেই। এ কারণে এবার তারা পৌরসভা নির্বাচনে অংশ নিয়েছে। পরবর্তী ইউপি নির্বাচনেও অংশগ্রহণ করবে।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরায়েজি হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। তিনি বলেন, ‘ফরায়েজি একজন মুক্তিযোদ্ধা, সৎ মানুষ ও জনপ্রিয় নেতা। সিআইডিকে বলেছি দ্রুত তদন্ত কাজ শেষ করে যারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তারা যত বড় প্রভাবশালী হোক বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।’
ওবায়দুল কাদের চট্টগ্রাম থেকে সড়কপথে দুপুর ১২টায় পেকুয়া উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি সাহাবউদ্দিন ফরায়েজির বাড়িতে পৌঁছেন। এরপর তিনি ফরায়েজির কবর জিয়ারত করেন। পরে তিনি ফরায়েজির বাড়িতে বসে স্ত্রী, কন্যা ও পুত্রদের সান্ত্বনা দেন।