ব্রেকিং নিউজ

রাত ২:৫৭ ঢাকা, রবিবার  ২৩শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

“বিএনপির নিবন্ধন বাতিল করতে পারে ইসি”

তিনি বলেন, ‘২০০৫ সালে সংবিধানের পঞ্চম সংশোধনী নিয়ে দেওয়া হাইকোর্টের রায়ে সামরিক সরকারের সকল কার্যক্রমকে অবৈধ ঘোষনা করে রায় দিয়েছিল। আর আপীল বিভাগও সে রায়কে বহাল রেখেছিল।’

ড. হাছান বলেন, ‘সামরিক সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় বিএনপি প্রতিষ্ঠিত হওয়ায় দল হিসেবেও বিএনপি অবৈধ সংগঠন। ইসি চাইলে বিএনপির নিবন্ধনও বাতিল করতে পারে।’

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ আজ দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোটার্স ইউনিটি(ডিআরইউ) ভবনের স্বাধীনতা হলে আয়োজিত এক সভায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে করা মন্তব্যের জবাবে এ কথা বলেন।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ ‘বঙ্গমাতা আমাদের আন্দোলনের প্রেরণা ও শক্তির উৎস’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা মিনহাজ্ব উদ্দিন মিন্টু।

বন ও পরিবেশ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাছান মাহমুদ বিএনপির নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে আদালতের রায় নিয়ে উল্লাস করে পানি ঘোলা করার চেষ্টা করবেন না। কেননা আপনারাই ফেঁসে যেতে পারেন।’

সম্প্রতি জাতীয়তাবাদী ছাত্রদলের নেতা নির্বাচনে মূত্র পরীক্ষার কথা উল্লেখ করে তিনি বলেন, ছাত্রদলের নেতাদের আগে বিএনপির নেতাদের মূত্র পরীক্ষা করা দরকার। তাহলে বিএনপির বেশির ভাগ নেতাই রাজনীতি করার যোগ্যতা হারাবেন।

সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড.হাছান বলেন, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায় ও রিজভী আহমেদদের বক্তব্য শুনে বোঝা যায় তারা দিনের বেলাতেও বেতাল হয়ে থাকেন।