ব্রেকিং নিউজ

ভোর ৫:৪৬ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপির দৈন্যদশার জন্য বেগম খালেদা জিয়ার পদত্যাগ করা উচিত -হাছান মাহমুদ

শীর্ষ মিডিয়া ১০ অক্টোবর ঃ    বিএনপির বর্তমান রাজনৈতিক দৈন্যদশার জন্য দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে দায়ি, আর এজন্য তার পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
তিনি বলেন, ‘তারা (বিএনপি) অতীতে দিনক্ষণ দিয়ে আন্দোলনের নামে মানুষ খুন করেছে। বিএনপির আজকের এই দৈন্যদশার জন্য খালেদা দায়ী। অন্যের ওপর দোষ না দিয়ে নিজে পদত্যাগ করুন। তবেই বিএনপি রক্ষা পাবে।’
হাছান মাহমুদ আজ শুক্রবার সেগুনবাগিচাস্থ বীরউত্তম খাজা নিজাম উদ্দিন মিলনায়তনে ‘বাংলাদেশ স্বাধীনতা পরিষদ’ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। চলমান রাজনীতি ও বর্তমান প্রেক্ষাপট নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
সংগঠনের সভাপতি হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কিমিটির সদস্য সুজীত রায় নন্দী, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক এডভোকেট বলরাম পোদ্দার ও ব্যারিস্টার জাকির হোসেন প্রমুখ।
হাছান মাহমুদ বলেন, দিনক্ষণ দিয়ে আন্দোলন হয় না। এতোদিন পর বেগম খালেদা জিয়া এটা বুঝতে পেরেছেন। বিষয়টি এতো দেরিতে বুঝতে পারার কারণে তিনি বিএনপির মত রাজনৈতিক দলের নেতৃত্ব দেবার যোগ্য কিনা সে নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।
‘দেশের মানুষ ভালো নেই’ বেগম খালেদা জিয়ার এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, দেশের মানুষ ভালো আছে। ভালো নেই খালেদা জিয়া নিজে। তাঁর পুত্ররা দুর্নীতির অভিযোগে দেশ ছাড়া। তার তো ভালো থাকার কারণ নেই।
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। জঙ্গিবাদী চক্র সক্রিয়। এদেও নেটওয়ার্ক বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। আর এদের পৃষ্ঠপোষক বেগম খালেদা জিয়া। খালেদা জিয়া এদের সঙ্গে জোট করেন। তাদের কাছে দেশ ও রাজনীতি নিরাপদ নয়।
বর্তমান সংসদের বৈধতা নিয়ে যারা প্রশ্ন তোলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী কমনওয়েলথ পার্লামেন্টারি এ্যাসোসিয়েশনের সভাপতি নির্বাচিত হয়ে তাদের মুখে ছাই ঢেলে দিয়েছেন বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।