ব্রেকিং নিউজ

সকাল ১০:৪৩ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, ফাইল ফটো

‘বিএনপির ঐক্য চাওয়া জাতির সাথে প্রতারণা’

সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে বিএনপি’র ঐক্য চাওয়ার বিষয়টিকে জাতির সাথে প্রতারণার সামিল হিসেবে উল্লেখ করেছেন।

তিনি বলেন, ‘বিএনপিই জঙ্গি ও সন্ত্রাসবাদের মদদদাতা। তাই তাদের ঐক্য চাওয়া মানেই জাতির সাথে প্রতারণা করা।’

ড.হাছান মাহমুদ আজ সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান রাজনীতি ও জঙ্গিবাদ নির্মূলে করনীয়” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

অর্থ-পাচারের মামলায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যানের কারাদন্ড প্রসঙ্গে ড. হাছান মাহমুদ বলেন, তারেক রহমান আদালতের রায়ে দোষী সাব্যস্ত হয়েছে। আদালত তাকে কারাদন্ড দিয়েছে। এ নিয়ে বিএনপির আন্দোলনের হুমকি-ধামকি সমুচিন নয়।

বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদ আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ব্যারিষ্টার জাকির আহম্মাদ।

এ অনুষ্ঠানে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক আসাদুজ্জামান দূর্জয়,স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু, বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম আকাশ,যুবলীগ নেতা শেখ হাফিজুর রহমান, আওয়ামীলীগ নেতা আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ বক্তৃতা করেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদ ইস্যুতে দেশের আলেম-ওলামাসহ ১৬ কোটি মানুষ আজ ঐক্যবদ্ধ- এ কথা উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, যারা নাশকতা ও নৈরাজ্য সৃষ্টি করে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে চায় তাদের সাথে ঐক্য হতে পারে না।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ইসলাম শান্তি, মানবতা ও প্রতিবাদের ধর্ম। এ ধর্ম মানুষ হত্যা কিংবা মানুষের হাত-পায়ের রগ কাটা সমর্থন করে না।

তিনি দেশব্যাপি সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী জনসচেতনতা সৃষ্টির জন্য মুক্তি যুদ্ধের চেতনায় বিশ্বাসীদের এগিয়ে আসার আহবান জানান।