Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:০৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপির অর্থে সরকার উৎখাতের ষড়যন্ত্র সাফাদি’র

বাংলাদেশ পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন,পুলিশী তদন্ত ও জিজ্ঞাসাবাদে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রবিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।

মোসাদের সঙ্গে যুক্ত হয়ে তিনি বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করতে চেয়েছিলেন উল্লেখ করে আইজিপি বলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা আসলাম চৌধুরী ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে ভারতে একাধিকবার বৈঠক করেছেন।

তিনি বলেন, সাফাদি বিএনপির কাছ থেকে অর্থের বিনিময়ে বাংলাদেশের সরকার উৎখাতের চেষ্টা চালাবে বলে তদন্তে উঠে এসেছে।

এ কে এম শহীদুল হক আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স টেলিকম অডিটরিয়ামে এক কর্মশালায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

তবে এ ঘটনার সঙ্গে বিএনপির অন্য কেউ জড়িত রয়েছেন কি না তা আসলাম চৌধুরীকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে নিশ্চিত হওয়া যাবে বলে আইজিপি উল্লেখ করেন।

এর আগে তিনি কাউন্টার টেরোরিজমের ওপর এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এ সময় পুলিশ প্রধান প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন,‘প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান বাস্তবে কাজে লাগাতে হবে এবং সন্ত্রাসবাদ দূরীকরনে আন্তরিকভাবে কাজ করতে হবে,জঙ্গী ও সন্ত্রাসবাদের উৎস এবং কারন খুঁজে বের করা ও এর ইন্ধনদাতাদের সর্ম্পকে জানতে হবে।’

শহীদুল হক বলেন ‘যারা দেশের শান্তি বিনষ্ট করে জঙ্গী ও সন্ত্রাসবাদ ছড়িয়ে দিচ্ছে তাদের ব্যাপারে সর্বদা সজাগ থাকতে হবে। ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সর্তক হয়ে কঠোর অবস্থান নিতে হবে।’

উল্লেখ্য, ডিএমপি ও সিঙ্গাপুরের আইসিপিভিটিআর’র যৌথ উদ্যেগে আয়োজিত এ প্রশিক্ষণ কর্মশালার আজ ছিল সনদ পত্র বিতরণ ও সমাপনী অনুষ্ঠান। ডিএমপি ট্রেনিং একাডেমী সূত্রে জানা গেছে, পাঁচদিন ব্যাপী এ প্রশিক্ষণ র্কমশালায় মোট ৭০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

এ প্রশিক্ষনে জঙ্গী ও সন্ত্রাসবাদের উৎস, কারণ ও সম্ভাব্য চ্যালেঞ্জসমূহ ছাড়াও সন্ত্রাসবাদের বর্তমান প্রেক্ষাপট ও ধরণ বিষয়ে মূলত প্রশিক্ষণ প্রদান করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্যে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান ডিএমপি’র অতিরিক্ত কমিশনার মোঃ মনিরুল ইসলাম প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপান করেন। তিনি প্রশিক্ষণ লব্ধ জ্ঞান কাজে লাগানোরও আহবান জানান।

অন্যান্যের মধ্যে অতিরিক্ত আইজিপি অমূল্য ভূষণ বড়ুয়া, অতিরিক্ত আইজিপি মাইনুর রহমান চৌধুরী ও ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার শাহাবুদ্দিন কোরেশীসহ পুলিশের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাসস