ব্রেকিং নিউজ

সকাল ৯:২৪ ঢাকা, শুক্রবার  ২৫শে মে ২০১৮ ইং

ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপির অন্তর্জ্বালার কি কারণ?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাম্প্রদায়িক অপশক্তি যাতে আর কখনো ক্ষমতায় আসতে না পারে বলায় বিএনপির নেতাদের অন্তর্জ্বালার কারণ জানতে চেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে দেওয়া ভাষণে কোন রাজনৈতিক দলকে আক্রমণ করে কথা বলেন নি। আগামীতে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কোন সাম্প্রদায়িক শক্তি যাতে ক্ষমতায় আসতে না পারে জনগণের প্রতি তিনি সে আহবান জানিয়েছেন।

কাদের আরো বলেন, এতে কারো কোন অন্তর্জ্বালার কারণ নেই। কিন্তু বিএনপির নেতারা এতে কেন কষ্ট পেলেন তা আমরা জানতে চাই।

ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের দপ্তর উপ-পরিষদের এক সভা শেষে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ উপ-পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচন যেহেতু সামনে সেহেতু তিনি একটি দলের প্রধান হিসেবে জনগণের কাছে ভোট চাইতে পারেন। তাঁর ভোট চাওয়ার সে অধিকার রয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণে রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির কথা ঘোষণা করেছিলেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা রাজনৈতিক স্বাধীনতা পেয়েছি। কিন্তু অর্থনৈতিক মুক্তির সংগ্রাম সফল হওয়ার আগেই স্বাধীনতা বিরোধী ঘাতকচক্র বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল।

কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অর্থনৈতিক মুক্তির সংগ্রাম অনেক দূর এগিয়ে গেছে। গতকাল শেখ হাসিনা তার ভাষণে পরিপূর্ণ অর্থনৈতিক মুক্তির রূপরেখা ঘোষণা করেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ রূপরেখার প্রতি দেশের মানুষের আস্থা রয়েছে কিনা তা তিনি জনগণের সঙ্গে সে বিষয়ে কনটাক্ট করেছেন।