ব্রেকিং নিউজ

রাত ১০:৩৮ ঢাকা, রবিবার  ২২শে জুলাই ২০১৮ ইং

বিএনপিতে বিরোধঃ পদত্যাগ করলেন 'সাবেক সাংসদ আজিম'
আনোয়ারুল আজিম

বিএনপিতে বিরোধঃ পদত্যাগ করলেন ‘সাবেক সাংসদ আজিম’

কুমিল্লার লাকসাম উপজেলা ও পৌরসভা এবং মনোহরগঞ্জ উপজেলা যুবদল-ছাত্রদলের কমিটি ঘোষণার প্রেক্ষিতে সৃষ্ট মতানৈক্য ও দন্ধের কারণে শতাধিক নেতাকর্মী সহ-পদত্যাগ করেছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আজিম। তিনি কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সাবেক সাংসদ ছিলেন। গত মার্চে দলের জাতীয় কাউন্সিলের পর অবসরপ্রাপ্ত কর্নেল আনোয়ারুল আজিমকে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক করে বিএনপি।

সম্প্রতি ঘোষণা করা ওই এলাকার কমিটির সভাপতি-সম্পাদকসহ উল্লেখযোগ্য পদে দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম ওরফে চৈতি কালামের অনুসারীরা। মিঃ আবুল কালাম এর বিরুদ্ধে মিঃ আজিম গ্রুপের অভিযোগ তিনি অগণতান্ত্রিকভাবে প্রভাব খাটিয়ে যুবদল ও ছাত্রদলের কমিটি করেছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল আনোয়ারুল আজিম ও আবুল কালামের মধ্যে। তবে বিএনপির মূলধারার নিয়ন্ত্রণ করছিলেন আনোয়ারুল আজিমই।

বিএনপির ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, আনোয়ারুল আজিম অগণতান্ত্রিকভাবে স্থানীয় যুবদল ও ছাত্রদলের কমিটি করায় সেখানকার নেতাকর্মীরা হতাশ হওয়ায় কেন্দ্রকে জানানোর পরেও কোনো প্রতিকার না পেয়ে গতকাল নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তিনি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে পদত্যাগ পত্র দাখিল করেন।

আজ “বৃহস্পতিবার বিকালে মহাখালী ডিওএইচএসের রাওয়া ক্লাবে এক সংবাদ সম্মেলনে কুমিল্লার লাকসাম পৌরসভা, উপজেলা ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দ পদত্যাগ করেছেন। সেই অনুষ্ঠানে মিঃ আনোয়ারুল আজীমও কুমিল্লা দক্ষিণের সিনিয়র সহসভাপতি, লাকসাম উপজেলা, লাকসাম পৌরসভা ও মনোহরগঞ্জ উপজেলার সদস্যপদ থেকেও পদত্যাগ করেন।

এছাড়াও মনোহরগঞ্জ উপজেলার সভাপতি ইলিয়াস পাটোয়ারি, সাধারণ সম্পাদক শরীফ হোসেন শরীফ, সিনিয়র সহসভাপতি মোবারক মজুমদার, লাকসাম উপজেলার সাধারণ সম্পাদক নুর উল্লাহ রায়হান, সাংগঠনিক সম্পাদক শাহ আলম, লাকসাম পৌরসভার সাধারণ সম্পাদক তাজুল ইসলাম খোকনসহ স্থানীয় নেতৃবৃন্দ পদত্যাগ করেছেন। ওই সংবাদ সম্মেলনে তারা সবাই ছিলেন বলে জানাযায়।