ব্রেকিং নিউজ

রাত ৯:১৯ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

রুহুল কবির রিজভী আহমেদ
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, ফাইল ফটো

মহানগর বিএনপিকে ব্যর্থ বলার সুযোগ নেই : রিজভী

মিছিলের আওয়াজ শুনলেই গুলি করা হচ্ছে এবং বাসায় গিয়ে গ্রেফতার করা হচ্ছে। এরপরও নেতাকর্মীরা যেভাবে আন্দোলন করছে তাতে মহানগর বিএনপিকে ব্যর্থ বলার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বিএনপি দুর্বল নয় দাবি করে তিনি বলেন, নেতাকর্মীরা সরকারে সকল বাধা উপেক্ষা করে জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক সকল কর্মসূচি সফল করছে। এতে কোনো ব্যত্যয় ঘটছে না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘ডিক্টেটরের বিরুদ্ধে আন্দোলন করা গেলেও ফ্যাসিস্টের বিরুদ্ধে নিরস্ত্রভাবে শান্তির বাণী নিয়ে আন্দোলন করা মুশকিল।’

সংবাদ সম্মেলনে তিনি জানান, ঢাকা মহানগরের মিরপুরের শাহ আলী, কামরাঙ্গীরচরে মিছিল হয়েছে। এখনো মিছিল হচ্ছে। আগামীকাল সে বিষয়ে জানানো হবে।

রিজভী অভিযোগ করেন, গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে বিএনপি এই বিক্ষোভ কর্মসূচি পালন করছে। অথচ শনিবার থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হানা দেয় এবং বেশকিছু নেতাকর্মীকে গ্রেফতার করে।

তিনি বলেন, সরকারের অসাংবিধানিক, অন্যায় এবং দুঃশাসনের পথকে সুগম করতেই পুলিশকে উৎপীড়নের লাইসেন্স দেয়া হয়েছে। তাদেরকে এমনভাবে নিজেদের লোক দিয়ে তৈরি করেছে, যারা গুম, বিচারবর্হিভূত হত্যা ও হিংসায় আগ্রহী।