Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৩৩ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বিএনপিকে উগ্র জঙ্গিবাদী-যুদ্ধাপরাধীর দল জামায়াতকে ছাড়তে বললেন সুরঞ্জিত

জামায়াতে ইসলামীকে অনিবন্ধিত, উগ্র জঙ্গিবাদী এবং যুদ্ধাপরাধীর দল উল্লেখ করে বিএনপিকে দলটির সঙ্গ ত্যাগ করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। শনিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫২তম মৃত্যুবার্ষিকী স্মরণে ওই আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।
সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আখতারুজ্জামান প্রমুখ।
পৌর নির্বাচনে বিএনপি থেকে জামায়াতের প্রার্থী মনোনয়ন দেয়ার সমালোচনা করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ত্যাগ করো দূর্যোধন। তিনি বলেন, বিএনপি জামায়াতের সঙ্গ ত্যাগ না করলে বুঝবো তাদের বাংলাদেশের প্রতি আনুগত্যের অভাব, সাংবিধানিক রাজনীতির প্রতি বিশ্বাসের অভাব ও গণতান্ত্রিক রাজনীতির প্রতি তাদের অনীহা রয়েছে।
বিএনপির রাজনৈতিক, সামাজিক ও মানসিক পরিবর্তন হয়নি উল্লেখ করে প্রবীণ এই পার্লামেন্টারিয়ান বলেন, জামায়াত নেতা মতিউর রহমান নিজামী যুদ্ধাপরাধ স্বীকার করেছেন। অথচ বিএনপি এ থেকে শিক্ষা না নিয়ে এবারও পৌর নির্বাচনে নিবন্ধনহীন দলটির ২৯ প্রার্থীকে তারা (বিএনপি) মনোনয়ন দিচ্ছে। অর্থাৎ তাদের জোট তারা বহাল রাখছে।
জামায়াতের সঙ্গে নির্বাচন করলে বিএনপির ভোট কমবে উল্লেখ আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, ওরা যুদ্ধাপরাধ স্বীকার করছে আর আপনারা জোট করেছেন। মানুষ আশা করে আপনাদের বোধোদয় হোক। যুদ্ধাপরাধী ও জঙ্গিবাদী শক্তির সঙ্গে যারা জোট করে ওই দল আর যাই হোক গণতান্ত্রিক নয়।