Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:০৫ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

“বিএনপিই মৃত্যুর দিকে ধাবিত হবে”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জনপ্রশাসন বিষয়ক মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি বলেছেন, আইনজীবীদের মধ্যে ঐক্য প্রতিষ্ঠিত হওয়ায় বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল নিরঙ্কুশভাবে জয় লাভ করেছে।
তিনি বলেন, গত দুইবার নিজেদের মধ্যে ঐক্য না থাকায় আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়লাভ করতে পারেনি। কিন্তু এ বছর আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা ঐক্যবদ্ধ হওয়ায় এ বিজয় অর্জন করা সম্ভব হয়েছে।
আশরাফ আজ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মহিলা শ্রমিক লীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও শিশু ও মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।
স্মরণসভায় বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব শুক্কুর মাহমুদ, কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু ও সাধারণ সম্পাদক আলহাজ্ব সিরাজুল ইসলাম।
সৈয়দ আশরাফ বলেন, জাতীয় শোক দিবস সার্বজনীনভাবে পালন করার লক্ষ্যে আমরা দীর্ঘ ৪০ দিন ব্যাপী বিস্তারিত কর্মসূচী গ্রহন করেছি।
তিনি বলেন, জাতীয় শোক দিবস উপলক্ষে ১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালন করার সিদ্ধান্ত নিয়েছে।
তিনি আরো বলেন, এ সকল কর্মসূচীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হচ্ছে।
আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে বাঙ্গালী জাতি স্বত্ত্বাকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু সময়ের ব্যবধানে প্রমান হয়েছে, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করা যাবে না।
তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শই হবে উন্নয়নের চাবিকাঠি। আর বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারলেই বঙ্গবন্ধুর হত্যার প্রতিশোধ নেয়া হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই কেবল জাতির পিতার আদর্শ বাস্তবায়িত হতে পারে।
মেহের আফরোজ চুমকি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে মিথ্যা জন্মদিন পালন করে জাতিকে বিভক্ত করতে চায়।
তিনি বলেন, বেগম জিয়ার এ উদ্দেশ্য কখনো সফল হবে না। বরং বিএনপিই মৃত্যুর দিকে ধাবিত হবে।