Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:১৭ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

বাস পোড়ানোর মামলায় আসামি খালেদা

রাজধানীর যাত্রাবাড়ীতে শুক্রবার রাতে বাসে পেট্রলবোমা ছুঁড়ে আগুন দেয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে মামলা করেছে পুলিশ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবরোধের মধ্যে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে তাকে ‘হুকুমের আসামি’ করার পক্ষে মত দেয়ার দুই দিনের মাথায় এ মামলা হল।
এছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়া,  অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন ও শওকত মাহমুদসহ ৬৮ জনকে এ মামলায় আসামি করা হয়েছে।
যাত্রাবাড়ি থানার উপ পরিদর্শক কে এম নুরুজ্জামান শনিবার বিকালে এই মামলা করেন। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫(ঘ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

গত শুক্রবার রাতে যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা ছোড়া হলে ৩৪ জন দগ্ধ হন।
পুলিশ মামলার বিষয়টি নিশ্চিত করলেও খালেদা জিয়াকে এ মামলায় হুকুমের আসামি করা হয়েছে কিনা প্রশ্নের জবাব দিতে অপরগতা প্রকাশ করে।
এদিকে শুক্রবার রাতে ওই হামলার ঘটনায় জড়িতদের ধরিয়ে দিতে পারলে ৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। শনিবার পুলিশের উপ-মহাপরিদর্শক (মিডিয়া) মো. জালাল উদ্দিন আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ পুরস্কার ঘোষণা করা হয়।
মামলার অপর আসামিরা হলেন- বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আমানউল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, বিএনপি চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, যাত্রাবাড়ী বিএনপি নেতা নবীউল্লাহ নবীসহ ৬৮ জন। শিক্ষক ঐক্য পরিষদের নেতা অধ্যক্ষ সেলিম ভূঁইয়াকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এছাড়া হামলায় জড়িত সন্দেহে শনিবার ডেমরা জামায়াতের চার নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
তারা হলেন- মাতুয়াইল ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ড জামায়াতের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, অহিদুল ইসলাম, দেলোয়ার হোসেন ওরফে ধনু মিয়া ও মাসুদ। তাদের এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
এদিকে শনিবার রাতে যাত্রাবাড়ি, ডেমরা ও দনিয়ায় অভিযান চালিয়ে ৩০ জনকে আটক করেছে যৌথবাহিনী।