Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৭ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বার্ন ইউনিটকে ৫০ লাখ টাকা দেবে বাংলাদেশ ব্যাংক

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন। আপনাদের সহযোগিতা আমাদেরকে অনুপ্রানিত করবে।

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটকে সহায়তাকল্পে ব্যাংকিং সেক্টরের উদ্যোগে বাংলাদেশ ব্যাংক প্রাথমিক পর্যায়ে নগদ ৫০ লাখ টাকা অনুদান প্রদানের উদ্যোগ নিয়েছে।
এই অনুদানের টাকা দিয়ে ৩টি বার্ণ ট্যাঙ্ক স্থাপন, ৩ হাজার ৫০০ বর্গফুটের ১০০ শয্যা বিশিষ্ট পৃথক একটি ইউনিট স্থাপনসহ আশু জরুরী চিকিৎসা সামগ্রী ক্রয় করা হবে।
বাংলাদেশ ব্যাংক গভর্নর সচিবালয়ের সূত্র জানায়, ‘যথাযথ নিয়ম অনুসরণ করে আগামি ২৮ জানুয়ারি বার্ন ইউনিট উন্নয়নের জন্য এই অনুদানের টাকা যথাযথ কর্তৃপক্ষকে প্রদান করা হবে।’
বিবি-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গভর্নর -এর নির্দেশে দেশে চলমান অবস্থায় পেট্রোল বোমায় অগ্নিদগ্ধ রোগীদের সুচিকিৎসার্থে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটকে সহায়তাকল্পে সোমবার ডেপুটি গর্ভনর এস.কে.সুর চৌধুরীর সভাপতিত্বে তাঁর অফিসকক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়।
এতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের অবতৈনিক উপদেষ্টা ড. সামন্তলাল সেন, বিভাগীয় প্রধান ড. মো: আবুল কালাম এবং ড. হিমু প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, বার্ণ ইউনিটের বর্তমানে দেশে উদ্ভুত পরিস্থিতিতে নানাবিধ সীমাবদ্ধতা ও প্রয়োজনীয় যন্ত্রপাতির অভাবে বার্ণ ইউনিট হতে অগ্নিদগ্ধ রোগীদের অনেক ক্ষেত্রেই দ্রুত ও কার্যকর সেবা প্রদান করা সম্ভব হচ্ছে না। বার্ণ ইউনিট কর্তৃপক্ষ তাদের নিজস্ব উৎস ছাড়াও বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান হতে সহায়তা হিসেবে প্রাপ্ত ঔষধসামগ্রী দিয়ে চিকিৎসা কার্যক্রম পরিচালনা করলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরেও ঢাকা মেডিকেল হাসপাতালের বার্ণ ইউনিটের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বা ব্যবসা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিপুল পরিমাণ অর্থ প্রদান করা হয়।
এ ছাড়াও প্রস্তাবিত বার্ন ইনস্টিটিউট স্থাপনে ব্যাংকিং খাতের সামাজিক দায়বদ্ধতার আওতায় যথাযথ আর্থিক অনুদানের উদ্যোগ গ্রহন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।