ব্রেকিং নিউজ

রাত ১:০৮ ঢাকা, শনিবার  ১৭ই নভেম্বর ২০১৮ ইং

‘বান্ধবীকে যে গোপন কথা ভুলেও বলা যাবে না’

মেয়েরা অনেক কথাই শেয়ার করেন বান্ধবীদের সঙ্গে, বলতে গেলে সব কথাই। কাছের বান্ধবী মানেই তো যেন গোপন কথা শোনার মানুষ! কিন্তু এমন কিছু গোপন কথা থাকে, যা কাছের বান্ধবীদের ভুলেও বলবেন না। এতে বিশ্বাস তো নষ্ট হবেই, আর সম্পর্কও চিরদিনের মতো নষ্ট হতে পারে।

এমনই কিছু কথার তালিকা রয়েছে আইডিভা ওয়েবসাইটে। নারীরা, একনজরে দেখে নিন, সতর্ক থাকুন!

১. ‘আমার প্রেমিক প্রথমে তোকে পছন্দ করত। এটা অবশ্য আমি পরে জানতে পেরেছি।’ এই কথা বান্ধবী জানলে দুটো সম্পর্কই নষ্ট হতে পারে। আপনাদের বন্ধুত্ব এবং আপনাদের প্রেমের সম্পর্ক। তাই এ ধরনের কোনো বিষয় থাকলে ভুলেও বান্ধবীকে বলবেন না।

২. ‘তোর ছোট বোন একজনের সঙ্গে প্রেম করছে। আমি নিজের চোখে দেখেছি।’ এই কথা বললে আপনার বান্ধবীর সঙ্গে ঝগড়াও হতে পারে। কারণ মানুষ নিজের ভাইবোন সম্বন্ধে এ ধরনের কথা শুনতে পছন্দ করে না।

৩. ‘তোর যখন ব্রেকআপ হয়, তখন তোর প্রেমিক আমার সঙ্গে বারবার দেখা করতে চাইত।’ এ কথা শুনলে বান্ধবী মনে করবে তার ব্রেকআপের পেছনে আপনিও ছিলেন।

৪. ‘তোর বাবা-মা আমাকে এ কথা বলতে বলছে। না হলে আমি কখনোই বলতাম না।’ কোনো বিষয়ে যদি বান্ধবীর বাবা-মা আপনার ওপরে ভরসা করে কোনো কথা বলেন, তাহলে সেটা বান্ধবীকে না বলাই ভালো।

৫. ‘আমি জানি তুই আমার সঙ্গে কাজটি করতে চাইবি। কিন্তু আমি তো কাজটি করে ফেলেছি।’ কোনো কাজ বান্ধবীকে রেখে একা করে ফেললে সেটা তাকে না জানানোই ভালো।

৬. ‘তোর প্রেমিককে আমারও ভালো লাগত’— বান্ধবীর ব্রেকআপের পর এ ধরনের কথা না বলাই বুদ্ধিমানের কাজ।

৭. ‘এই পোশাকটা তোকে একটুও মানাচ্ছে না’—এটা ঠিক যে, বান্ধবীর ভালো-মন্দ বান্ধবীই দেখবে। কিন্তু কোনো অনুষ্ঠানে যাওয়ার পর এই কথাটা না বলাই ভালো।

৮. ‘আমি আসলে অসুস্থ ছিলাম না, যেদিন আমাদের ঘুরতে যাওয়ার পরিকল্পনা বাদ দিয়েছিলাম।’ বান্ধবীকে এই কথা বললে আপনার আর রেহাই নাই।

৯. ‘তোর কি সেই ঝগড়ার কথা মনে আছে? তোকে যে আমি সন্দেহ করেছিলাম?’ এ ধরনের ঝগড়ার কথা বারবার মনে না করাই ভালো।

১০. ‘আমার মনে হয় তোর ডায়েট করা উচিত। যেভাবে দিনদিন মোটা হয়ে যাচ্ছিস।’ মোটা হয়ে যাচ্ছে এই কথাটি মেয়েরা একদমই সহ্য করতে পারেন না। আর বান্ধবীর মুখে তো একদমই না।