ব্রেকিং নিউজ

রাত ১০:২১ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাধা উপেক্ষা করেই সমাবেশে অটল

বাধা উপেক্ষা করে সমাবেশ করার সিদ্ধান্তে অটল ইসলামী আন্দোলন বাংলাদেশ। শুক্রবার জুমার নামাজের পর প্রেসক্লাবের সামনে এ সমাবেশের ঘোষণা দিয়েছিল দলটি। যদিও এখন পর্যন্ত পুলিশ তাদের সমাবেশের অনুমতি দেয়নি। গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, সমাবেশের অনুমতি না পেলে তারা রোববার হরতাল পালন করবে। শুক্রবার দুপুরে প্রেসিডিয়াম সদস্য মোসাদ্দেক বিল্লাহ বলেন, ‘আমরা কোনো বাধা মানি না। যে কোনোভাবে বাধা উপেক্ষা করে সমাবেশ হবেই।

তিনি জানান, জুমার নামাজের পরে বাইতুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনের রাস্তায় তারা সমাবেশে করবেন। বাধা আসলেও সেটা মোকাবেলা করবেন।

এদিকে, সকাল থেকেই রাজধানীর পল্টন এলাকায় জড়ো হতে থাকে দলটির নেতাকর্মীরা। সকালে প্রেসক্লাবের সামনে ব্যানার নিয়ে অবস্থান করার চেষ্টা করলে পুলিশ তাদের ব্যানার ও মাইক কেড়ে নিয়ে যায়। এ সময় তিনজনকে আটক করা হয়েছে বলে দাবি করেন দলটির কেন্দ্রীয় নেতা আহমদ আব্দুল কাইয়্যুম।

অপর দিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জাতীয় মসজিদ বাইতুল মোকাররম এলাকায় খণ্ড খণ্ড মিছিলসহ জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা। তবে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীকেও কঠোর অবস্থানে থাকতে দেখা গেছে।

সমাবেশে মানুষের উপস্থিত প্রসঙ্গে দলটির সহযোগী সংগঠন শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিলুর রহমান বলেন, ‘লতিফ সিদ্দিকীর সর্বোচ্চ শাস্তি এবং ধর্ম অবমাননাকারীদের শাস্তির দাবিতে আইন প্রণয়নের জন্য সারা দেশের মুসলিম জনতা আজ ঐক্যবদ্ধ। সারাদেশ থেকেই নেতাকর্মীরা এখানে এসেছেন। তারা তাদের প্রাণের বিনিময়ে হলেও এ দাবি আদায়ে পিছু হটবেন না।’ ‘সমাবেশে লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে’ বলেও দাবি করেন তিনি।