ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৩৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাজেট-উত্তর নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রদত্ত বাজেট-উত্তর নৈশভোজে যোগ দেন।

রাত ৮টা ১০ মিনিটে প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছলে অর্থমন্ত্রী তাঁকে অভ্যর্থনা জানান।

পরে শেখ হাসিনা অর্থমন্ত্রীকে সঙ্গে নিয়ে অতিথিদের টেবিলে টেবিলে যান এবং তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, অর্থমন্ত্রী এ এম এ মুহিত, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ও ড. রফিকুল ইসলাম, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ধর্মবিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে মঞ্চে আসনগ্রহণ করেন।

এ ছাড়াও অন্যান্য মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, প্রতিমন্ত্রীগণ, চিফ হুইপ, হুইপগণ, সংসদ সদস্যগণ, তিন বাহিনীর প্রধানগণ, অ্যাটর্নী জেনারেল, সুপ্রিম কোর্টের বিচারকগণ, পুলিশের মহাপরিদর্শক, খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাগণ, শিক্ষাবিদ, সম্পাদকবৃন্দ, সিনিয়র সাংবাদিকগণ, ব্যবসায়ী ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ নৈশভোজে অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয় সংসদে আজ ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট পাস হয়েছে।

দারিদ্র্য বিমোচন এবং জনগণের জীবনযাত্রার মৌলিক এবং গুণগত পরিবর্তন আনতে বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ দশমিক ৮ শতাংশ।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাজেটে ৫৭১৮৩৩,৮২,৯২,০০০ টাকার বরাদ্দ চেয়ে নির্দিষ্টকরণ বিল-২০১৮ উত্থাপন করলে কণ্ঠভোটে বিলটি পাস হয়।

এর আগে বুধবার অর্থমন্ত্রী ভ্যাট ও কর হারে কিছু পরিবর্তন এনে সংসদে অর্থবিল-২০১৮ পেশ করলে বিলটি কণ্ঠভোটে পাস হয়। আইসিটি খাত এবং স্থানীয় শিল্প বিকাশের লক্ষ্যে এই পরির্তন আনা হয়।

চলতি অর্থবছরের শেষ কার্যদিবস আজ সংসদে নির্দিষ্টকরণ বিল-২০১৮ এবং ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার জাতীয় বাজেট অর্থবিল-২০১৮ পাস করা হয়েছে।